• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেশন্স লিগে প্রথম জয় পেল জার্মানি

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০২০, ১৫:৫২
জার্মান
জার্মান ফুটবল দল (ছবি : সংগৃহীত)

উয়েফা নেশন্স লিগের দ্বিতীয় মৌসুমে এসে প্রথম জয়ের দেখা পেল জার্মানি। এবারের আসরে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক ইউক্রেনকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে কোচ জোয়াকিম লো’র শিষ্যরা। গ্রুপ পর্বে এটাই জার্মানদের প্রথম জয়। তিন ম্যাচ খেলে বাকি দুটিতে করেছে ড্র।

টুর্নামেন্টের প্রথম আসরে চারটি ম্যাচ খেলে একটিতেও জয়ের দেখা পায়নি জার্মানি। দ্বিতীয় আসরে প্রথম দুটি ম্যাচ ড্র করে দলটি। প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা। পরের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষেও একই ব্যবধানে ড্র হয়।

অবশেষে তৃতীয় ম্যাচে পেল জয়ের দেখা। ম্যাথিয়াস গিন্টারের গোলে ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যায় সফরকারী জার্মানি। এরপর ৪৯তম মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন লেওন গোরেটজস্কা। কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে ৭৬তম মিনিটে পেনাল্টি থেকে ইউক্রেনের হয়ে একটি গোল শোধ করেন রাসলান মালিনোভস্কি। এরপর আর কোনো সোল গোলের দেখা না পাওয়ায় ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছারে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

২০২০ সালে এটিই জার্মানির প্রথম জয়। চলতি বছরে তারা ইউক্রেনের বিপক্ষে ম্যাচটির আগে মোট ৩টি ম্যাচে খেলেছে। এর মধ্যে ৩টির সবগুলোতেই ড্র করেছে তারা। যার মধ্যে ছিল তুরষ্কের বিপক্ষে প্রীতি ম্যাচে ৩-৩ গোলের ড্রও।

এদিকে গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে স্পেন। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তারা রয়েছে গ্রুপের শীর্ষে। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে জার্মানি।

তিনে থাকা ইউক্রেনের অর্জন ৩ পয়েন্ট। মাত্র ১ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে রয়েছে সুইজারল্যান্ড।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড