• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলের দলবদল: নজর থাকবে যাদের দিকে

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০২০, ১৫:২৪
আইপিএল
আইপিএল (ছবি : সংগৃহীত)

চলছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের করোনার প্রকোপ বেশি থাকায় সংযুক্ত আরব আমিরাতে বসছে টুর্নামেন্টের চলতি আসর। করোনার কারণে মাঠে দর্শক প্রবেশ করতে না পারলেও ইতোমধ্যেই জমে উঠেছে টুর্নামেন্টটি।

রবিবার (১১ অক্টোবর) ৭টি করে খেলা শেষ করবে টুর্নামেন্টের প্রতিটি দল। দ্বিতীয় দফার আগে খুলে যাবে আইপিএলের মিড সিজন ট্রান্সফারের দরজা। প্রথম দফায় দলের সঙ্গে থেকেও চূড়ান্ত একাদশে ঠাঁই পাননি একাধিক ক্রিকেটার। এবার নতুন ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি করার সুযোগ রয়েছে তাঁদের।

টি-টুয়েন্টি ক্রিকেটে ১০,০০০ রান করেছেন ক্রিস গেইল। সর্বাধিক সেঞ্চুরিও তাঁর দখলে। অথচ গেইলকে এখনও মাঠে নামায়নি কিংস ইলেভেন পাঞ্জাব। ফলে দলবদল করতে পারেন গেইল। ওপেনার সঙ্কটে ভুগছে চেন্নাই সুপার কিংস। সেক্ষেত্রে গেইলকে নিতে পারে ধোনির দল।

২০১৮ ও ২০১৯ সালের আইপিএলে সর্বোচ্চ উইকেটের মালিক ইমরান তাহির। তবে এবার একাদশে সুযোগ পাচ্ছেন না এ ক্রিকেটার। ফলে দল বদলাতে পারেন তিনিও। তাকে নেওয়ার চেষ্টা করতে পারে কলকাতা নাইট রাইডার্স।

রাজস্থান রয়্যালস থেকে দিল্লি ক্যাপিটালসে এসেছেন অজিঙ্কা রাহানে। কিন্তু চূড়ান্ত একাদশে সুযোগ পাচ্ছেন না। রাজস্থান রয়্যালসে ফিরে যেতে পারেন রাহানে। মিডল অর্ডারে তার অভিজ্ঞতা কাজে লাগতে পারে দলটি।

টি-টুয়েন্টি ক্রিকেটে অন্যতম সফল ওপেনার ক্রিস লিন। কলকাতা নাইট রাইডার্সে থাকাকালীন সুনীল নারিনের সঙ্গে জুটিতে দলকে ভালো স্কোর উপহার দিতেন। তবে এবার আর মুম্বাই ইন্ডিয়ান্সে সুযোগ পাচ্ছেন না। চেন্নাই সুপার কিংসের নড়বড়ে ওপেনিংয়ের শক্তি বাড়াতে পারেন লিন।

২০১৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসে খেলছেন মিচেল স্যান্টনার। তবে এবার সুযোগ পাচ্ছেন না। কলকাতা নাইট রাইডার্সে যেতে পারেন স্যান্টনার। রাজস্থান রয়্যালসে গেলেও খেলার সুযোগ পেতে পারেন তিনি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড