• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জর্জিনিয়োর গোলে ইতালির শেষরক্ষা (ভিডিওসহ)

  অধিকার ডেস্ক    ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০৬:১০

জর্জিনিয়ো
গোলের পর জর্জিনিয়োর উল্লাস

সময় ভালো যাচ্ছে না ইতালির। সবশেষ রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেনি দলটি। রাশিয়াতে ইতালির ফুটবল খেলাটা মিস করেছেন দর্শকরা। বিশ্বকাপ শেষে নিজেদের প্রমাণ করার এই প্রথম সুযোগ হাতে এসেছিল তাদের।

তবে শুক্রবার রাতে উয়েফা নেশন্স লিগে প্রতিপক্ষ পোল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিতে পারেনি তারা। হারের পথে থাকলেও শেষপর্যন্ত জর্জিনিয়োর গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা। ‘এ’ লিগের গ্রুপ-৩ এর ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলছিল দু'দল। ম্যাচের প্রথমার্ধের ৪০তম মিনিটে এগিয়ে যায় পোল্যান্ড। লেওয়ানডস্কি বল পেয়ে বাম দিক থেকে দারুণ এক ক্রস বাড়ান, ডি-বক্সের মাঝ বরাবর ফাঁকায় বল পেয়ে ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন নাপোলির মিডফিল্ডার জেলিনস্কি।

১-০ গোলে প্রথমার্ধের খেলা শেষে দ্বিতীয়ার্ধে নেমেই গোল ব্যবধান আরও দ্বিগুণ হতে পারতো পোল্যান্ডের। গোলপোস্টের খুব কাছ থেকে লেওয়ানডস্কির ভলি ক্রসবারের উপর দিয়ে চলে যায়। তারই দুই মিনিট পর আবারও একই সুযোগ পান তিনি। কিন্তু তার দূরপাল্লার শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

তবে ম্যাচের শেষের দিকে ইতালির খেলা ছিল দারুণ। বল নিয়ন্ত্রণ ছিল তাদেরই পায়ে। গোলের দেখা পেতে মরিয়া হয়ে ওঠে তারা। অবশেষে তাদের শেষ হাসিটা আসে ম্যাচের ৭৮তম মিনিটে।

স্পট কিকে সমর্থকদের মুখে হাসি ফোঁটান চেলসির মিডফিল্ডার জর্জিনিয়ো। ব্রাজিলে জন্ম নেওয়া জর্জিনিয়োর ইতালির হয়ে আন্তর্জাতিক ফুটবলে এটা প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের বাকি সময় গোলের চেষ্টা করলেও আর গোলের দেখা পায়নি কেউই। ফলে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দল দু'টি।

অপরদিকে ‘সি’ লিগের গ্রুপ-৪ এ লিথুয়ানিয়ার মাঠে ১-০ গোলে জিতেছে সার্বিয়া। রোমানিয়া ও মন্টেনেগ্রোর মধ্যে গ্রুপের অন্য ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।