• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেয়েদের আইপিএল খেলবেন দুই বাংলাদেশি

  ক্রীড়া প্রতিবেদক

০১ অক্টোবর ২০২০, ১৭:৫২
নারী ক্রিকেটার
সালমা খাতুন ও জাহানারা আলম (ছবি : সংগৃহীত)

মেয়েদের আইপিএলের তৃতীয় আসরে খেলতে ডাক পেয়েছেন দুই বাংলাদেশি নারী ক্রিকেটার। এ দুইজন হলেন জাহানারা আলম ও সালমা খাতুন।

এর আগে ভারতে অনুষ্ঠিত টুর্নামেন্টটির দ্বিতীয় আসরে প্রথম ও একমাত্র বাংলাদেশি হিসেবে খেলেছেন পেসার জাহানারা। পুরো টুর্নামেন্টেই দুর্দান্ত বোলিং করে সবার নজর কেড়েছিলেন তিনি। এবার তার সঙ্গী হচ্ছেন জাতীয় দলের টি-টুয়েন্টি অধিনায়ক।

বিসিসিআই নির্বাচক প্যানেল থেকে বিসিবির সঙ্গে যোগাযোগ করে আসন্ন আসরের জন্য জাহানারা ও সালমাকে চেয়েছে। পুরো বিষয়টি দেখভাল করছেন বিসিবির উইমেনস উইং ইনচার্জ তৌহিদ মাহমুদ।

বিসিবি সূত্রে জানা গেছে, সব ঠিক থাকলে জাহানারা ও সালমা ২১ অক্টোবর ঢাকা ছাড়বেন। তার আগে বিসিবির ব্যবস্থাপনায় হবে তাদের কোভিড-১৯ টেস্ট।

সংযুক্ত আরব আমিরাতের শারজায় ৪ থেকে ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে তিন দলের আসরটি। কাগজে-কলমে টুর্নামেন্টটির নাম উইমেনস টি-টুয়েন্টি চ্যালেঞ্জ হলেও মেয়েদের আইপিএল হিসেবেই বেশি পরিচিত এটি।

কোরবানির ঈদের পর থেকেই খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করে যাচ্ছেন সালমা। টাইগ্রেস অলরাউন্ডার ঢাকায় আসবেন আগামী ১২ অক্টোবর।

প্রথমবার আইপিএলে ডাক পেয়ে দারুণ উচ্ছ্বসিত সালমা। এ অফ স্পিনিং অলরাউন্ডার বলেন, ‘অনেক বড় একটা সুযোগ এসেছে। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা থাকবে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগে সমান গুরুত্ব দিয়ে অনুশীলন করছি। সব ধরণের সুযোগই পাচ্ছি এখানে। ইনডোর, জিম, টার্ফে ব্যাটিং-বোলিং করার সুবিধাও পাচ্ছি।’

‘ঈদের পর থেকেই কাজ করে যাচ্ছি। লকডাউনের মধ্যে বাড়িতে যতটুকু পেরেছি ফিটনেসের কাজ করেছি। খেলতে যাওয়ার আগের যে কয়দিন পাব সময়টা যেন সর্বোচ্চ কাজে লাগাতে পারি সে চেষ্টা থাকবে।’

২০ সেপ্টেম্বর থেকে মুমিনুল-মুশফিকদের ক্যাম্প বায়ো সিকিউর বাবলের (জৈব সুরক্ষার বলয়) মধ্যে পরিচালিত হওয়ায় জাহানারা অনুশীলন করতে পারছেন না শের-ই-বাংলা স্টেডিয়ামে। তবে থেমে নেই এ পেসারের প্রস্তুতি। নিজেকে সুরক্ষিত রেখে ছেলেদের একটি ক্রিকেট একাডেমিতে অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি। ইয়র্কার রপ্ত করার পাশাপাশি ব্যাটিং ও ফিল্ডিংয়ে দিচ্ছেন বাড়তি মনোযোগ।

করোনা বিরতি কাটিয়ে এ মাসে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মতো দল। জুলাইতে শ্রীলঙ্কায় বিশ্বকাপ বাছাইপর্ব দিয়ে মাঠে ফেরার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেটি স্থগিত হয়ে যাওয়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপের পর আর প্রতিযোগিতামূলক ক্রিকেটে নামা হয়নি জাহানারাদের।

মার্চে অস্ট্রেলিয়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলে আসার পর করোনার কারণে খেলা বন্ধ হয়ে যায় মেয়েদের। থমকে যায় অনুশীলনও। তবে লকডাউন উঠে যাওয়ার পর বিভাগীয় স্টেডিয়ামগুলোতে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও অনুশীলনও শুরু হয়। নভেম্বরে মেয়েদের ঘরোয়া লিগ আয়োজনের কথা ভাবছে বিসিবি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড