• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর ফাঁকিবাজের কালো তালিকায় শীর্ষে নেইমার

  ক্রীড়া ডেস্ক

০১ অক্টোবর ২০২০, ১৬:৫০
নেইমার জুনিয়র
নেইমার জুনিয়র (ছবি : সংগৃহীত)

নতুন মৌসুমে বিপদ যেন পিছু ছাড়ছে না পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের। মৌসুম শুরু হওয়ার আগে করোনায় আক্রান্ত হন এ ফুটবলার। এরপর মাঠে ফিরে বিতর্কিত কাণ্ডে দেখেন লাল কার্ড। নিষিদ্ধ হন দুই ম্যাচের জন্য। বর্তমানে ভুগছেন ইনজুরিতে। এছাড়া তার বিরুদ্ধে উঠে বর্ণবাদের অভিযোগও। যদিও প্রমানের অভাবে এ অভিযোগ খারিজ হয়ে যায়।

এবার নতুন দুঃসংবাদ শুনলেন নেইমার জুনিয়র। তার নাম উঠেছে স্পেনের শীর্ষ কর ফাঁকিবাজদের তালিকায়। সেখানেও তিনি শীর্ষস্থান অধিকার করে আছেন এ তারকা।

সংবাদ সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে তারা জানায়, স্প্যানিশ কর কর্তৃপক্ষের কালো-তালিকায় হাজারের বেশি নাম আছে। তার মধ্যের নেইমারের বকেয়া করের পরিমাণই সবচেয়ে বেশি। ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত বার্সায় থাকা অবস্থায় নেইমারের বকেয়া করের পরিমাণ ৩৪.৬ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪৪ কোটি ৩৯ লাখ টাকা। ওই সময়ই তার বিরুদ্ধে আদালতে অভিযোগ উঠেছিল। পরে অবশ্য আইনের ফাঁক গলে তিনি বেরিয়ে আসেন।

মূলত বার্সায় খেলার সময় নেইমারের বোনাস বৃদ্ধি ও রেকর্ড চুক্তিতে পিএসজিতে যাওয়া নিয়েই এই জটিলতার তৈরি হয়েছে। গত বছর স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছিল, বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর সময় বোনাসের অঙ্ক তাঁর রেকর্ড দলবদল নিয়ে তদন্ত করছে স্প্যানিশ কর কর্তৃপক্ষ। বার্সায় চার মৌসুম খেলার বকেয়া কর হিসেবে নেইমারের কাছে সাড়ে ৩ কোটি ইউরো দাবি করেছে কর কর্তৃপক্ষ। তবে এই দুটি বিষয়ে ব্রাজিল তারকা কর পরিশোধ করেছেন কিনা, সেটা তদন্তের বিষয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড