• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাজিলিয়ান তরুণের একমাত্র গোলে কষ্টের জয় রিয়ালের

  ক্রীড়া ডেস্ক

০১ অক্টোবর ২০২০, ১৬:১০
ভিনিসিয়াস জুনিয়র
ভিনিসিয়াস জুনিয়র (ছবি : সংগৃহীত)

নতুন মৌসুমের শুরুটা আশানুরূপ হয়নি লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। ড্র দিয়ে লিগ শুরু করা দলটি পরের দুটি ম্যাচে টানা জয় তুলে নিলেও দুটি জয়ই এসেছে নুন্যতম ব্যবধানে। নিজেদের তৃতীয় ম্যাচে ঘরের মাঠে বুধবার (৩০ সেপ্টেম্বর) ভায়াদোলিদকে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়রের একমাত্র গোলে ১-০ ব্যবধানে হারিয়েছে জিদানের শিষ্যরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে আধিপত্য বিস্তার রেখে খেললেও অসংখ্য সুযোগ মিস করে স্বাগতিকরা। ফলে গোল পেতে অপেক্ষা করতে হয় ৬৫ মিনিট পর্যন্ত। বদলি হিসেবে নেমে ভিনিসিয়াস জুনিয়র গোল করলের দলের পূর্ণ ৩ পয়েন্ট পাওয়া নিশ্চিত হয়। এ নিয়ে ঘরের মাঠে টানা ২০ ম্যাচ ধরে অপরাজিত থাকলো রিয়াল।

ম্যাচের দশম মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল। বাঁ দিক থেকে লুকা জোভিচের কাটব্যাক ধরে বুলেট গতির শট নেন মার্সেলো। ভায়াদোলিদ গোলরক্ষক রবার্তো গিমেনেস সেই বল ফেরালে শট নেন ফেদে ভালভার্দে। এ যাত্রায় ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে কোনোমতে গোল ঠেকান তিনি।

২৮তম মিনিটে ভায়াদোলিদের অস্কার প্লানো একটি সুযোগ হাতছাড়া করার সাত মিনিট পর খুব কাছ থেকে সাইড নেটে বল মারেন ইয়োভিচ।

ম্যাচের ৪৮তম মিনিটে কর্নার থেকে আসা বলে জোভিচের চমৎকার হেড দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন গিমেনেস। ফিরতি বলে কাসেমিরোর শট ক্রসবারে লেগে ফেরে।

দ্বিতীয়ার্ধে রিয়ালকে গোল দেওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করে ভায়াদোলিদ। ৫৪তম মিনিটে প্রতি আক্রমণে মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নেন শন ভাইসমান। দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে পড়ে তার চেষ্টা ব্যর্থ করে দেন থিবো কোর্তোয়া।

৫৮তম মিনিটে জোভিচ, ইসকো ও ওদ্রিওজোলাকে তুলে ভিনিসিয়াস, আসেনসিও ও মার্সেলোকে নামান জিদান। এরপরই যেন হঠাৎ বদলে যায় রিয়াল। খেলায় গতি বাড়ার পাশাপাশি বৃদ্ধি পায় আক্রমণে ধার।

এই পরিবর্তনের ফল মেলে ৬৫তম মিনিটে। বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো অফসাইডে থাকা ভিনিসিয়াসের কাছে পাঠিয়ে দেন ভায়াদোলিদের এক খেলোয়াড়। সুবর্ণ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি এই তরুণ ফরোয়ার্ড।

৭৫তম মিনিটে করিম বেনজেমার শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক। ৮৩তম মিনিটে একটুর জন্য দ্বিগুণ হয়নি ব্যবধান। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচের শট ফেরে পোস্টে লেগে। ম্যাচের শেষ শটেও ভিনিসিউসের সামনে গোল করার সুযোগ ছিল। কিন্তু দুর্বল শটে গোলরক্ষকের হাতে বল তুলে দেন তিনি।

৩ ম্যাচে টানা দ্বিতীয় জয়ে ৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এসেছে রিয়াল। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলা ভালেন্সিয়া ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। ৩ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে গেতাফে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড