• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপেক্ষা বাড়ল সাকিবের, ফিরে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে

  ক্রীড়া ডেস্ক

০১ অক্টোবর ২০২০, ১৫:৪৩
সাকিব আল হাসান
সাকিব আল হাসান (ছবি : সংগৃহীত)

সব ঠিকঠাক থাকলে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন শ্রীলঙ্কায় থাকত। আর সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়েই নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। তবে সিরিজ স্থগিত হওয়ায় আপাতত কোনটাই হচ্ছে না। আর এ কারণে আবারও যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন সাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হওয়ার কথা ছিল ২৪ অক্টোবর। ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা উঠলে সাকিব খেলতেন হয়তো দ্বিতীয় টেস্টে। কিন্তু কোরানেটাইন ইস্যুতে দুই বোর্ড একমত হতে না পারায় ওই সিরিজ স্থগিত হয়ে গেছে। আর তাই পিছিয়ে গেছে সাকিবের ফেরাও।

আপতত এ সফর না হওয়ায় আবার যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যাচ্ছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার রাত ৩.৪৫ মিনিটে তার যুক্তরাষ্ট্রের ফ্লাইট ধরার কথা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সাকিব যাতে নিষেধাজ্ঞা উঠে গেলেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন, শ্রীলঙ্কা সফরে যেতে পারেন সেজন্য আগেভাগেই অনুশীলন শুরু করে দেন। করোনা সংকটের কারণে নিরিবিলি বিকেএসপিতে সাকিব দুই কোচ ফাহিম ও সালাউদ্দিনের অধীনে কাজ শুরু করেন।

২৫ দিন সেখানে অনুশীলন করেছেন সাকিব। এর মধ্যে একটা বিজ্ঞাপনের জন্য ক্যামেরার সামনেও দাঁড়িয়েছেন। তিন সপ্তাহের বেশি অনুশীলনে নিশ্চয় তিনি চনমনে হয়ে উঠেছিলেন। খেলার জন্য মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন। কিন্তু সাকিবকে ফিরে যেতে হচ্ছে যুক্তরাষ্ট্রে। যদি কোয়ারেন্টাইন শর্ত শিথির করে লংকা সফর হয়। যদি ওয়েস্ট ইন্ডিজ সিরিজটা মাঠে গড়ায় তবে আবার নিশ্চয় ফিরবেন সাকিব। না হলে মার্চে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের জার্সিতে দেখা যাবে সাকিবকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড