• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলে রাবাদার অবিশ্বাস্য রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৪
কাগিসো রাবাদা
কাগিসো রাবাদা (ছবি : সংগৃহীত)

আইপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে প্রথম হারের স্বাদ পেল দিল্লী ক্যাপিটালস। সানরাইজের্স হায়দরাবাদের বিপক্ষে ১৬ রানে হেরেছে তারা। এ হারে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান থেকে দুই নম্বরে নেমে গেছে।

তবে ম্যাচ হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে অনন্য এক রেকর্ড গড়েছেন দিল্লির দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। আইপিএলের ১৩ আসরের ইতিহাসে প্রথম বোলার হিসেবে টানা ১০ ম্যাচে গড়েছেন ন্যুনতম উইকেট নেয়ার রেকর্ড। এই দশ ম্যাচে তার মোট শিকার ২৫ উইকেট।

হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটিতে ব্যাট হাতে ৭ বলে ১৫ রান করার আগে বল হাতে ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ২ উইকেট নিয়েছিলেন রাবাদা। আর এতেই পূরণ হয়েছে টানা ১০ ম্যাচে ন্যুনতম ২ উইকেট নেয়ার রেকর্ড।

এবারের আইপিএলে তিন ম্যাচে যথাক্রমে ২, ৩ ও ২ উইকেট নিয়েছেন রাবাদা। এর আগে ২০১৯ সালের আসরে খেলা সবশেষ ৭ ম্যাচের প্রতিটিতে ন্যুনতম দুইটি করে মোট ১৮ উইকেট শিকার করেছিলেন ২৫ বছর বয়সী এ পেসার।

এর আগে টানা ৮ ম্যাচে কমপক্ষে ২ উইকেট করে নেয়ার রেকর্ড গড়েছিলেন মুম্বাই ইন্ডিয়ানসের শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। এবার সেই রেকর্ড নিজের করে নতুন মাইলফলক গড়লেন রাবাদা।

শুধু টানা ১০ ম্যাচে দুই উইকেট নেওয়াই নয়, আইপিএলে আরও দারুণ দুইটি কীর্তি নিজের করে রেখেছেন রাবাদা। আইপিএল ইতিহাসের সেরা বোলিং গড় (১৬.৬) এবং সেরা স্ট্রাইকরেটও (১২.৬৮) রাবাদার।

হায়দরাবাদের বিপক্ষে ২ উইকেট নিয়ে এবারের আসরে সর্বোচ্চ উইকেটশিকারীর পার্পল ক্যাপটাও নিজের মাথায় তুলেছেন রাবাদা। তিন ম্যাচে মাত্র ১০.৭১ গড়ে ৭ উইকেট শিকার করেছেন রাবাদা। সমান ম্যাচে ৭ উইকেট নিয়েছেন মোহাম্মদ শামিও। তবে ইকোনমি ও গড়ে অনেক এগিয়ে রাবাদা।

মঙ্গলবারের ম্যাচ শেষে নিজের পারফরম্যান্সের ব্যাপারে রাবাদা বলেন, ‘পার্পল ক্যাপ ধরে রাখার বিষয়ে আমি বলতে পারব না। আজকের পিচটা দ্বৈত আচরণের ছিল। যে কারণে শর্ট লেন্থে বোলিং করা ভালো বুদ্ধি ছিল। কন্ডিশনের কথাও মাথায় রাখতে হবে এবং বুঝতে হবে স্লোয়ার এখানে কাজ করে কি না। অনেক ক্যাচ ছুটেছে। যদিও আমি আমার হাতেরগুলো ধরেছি।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড