• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিয়মের মারপ্যাঁচে ফাতিকে হারানোর ভয় বার্সার

  ক্রীড়া ডেস্ক

২৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩০
আনসু ফাতি
আনসু ফাতি (ছবি : সংগৃহীত)

বার্সার ভবিষ্যৎ ভাবা হচ্ছে স্প্যানিশ তারকা আনসু ফাতিকে। এরইমধ্যে বার্সার হয়ে আলো ছড়িয়েছেন এ তরুণ তারকা। লিওনেল মেসির যোগ্য উত্তরসূরি হিসেবে ফাতিকে তৈরির মিশনে ইতোমধ্যেই নেমেছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

নতুন মৌসুমে মেসির ওপর নির্ভরতা কমাতে চেয়েছেন বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান। আর তাই মৌসুমের প্রথম ম্যাচে লেফট উইঙ্গ দিয়ে জর্ডি আলবা, ফিলিপে কৌতিনহো এবং আনসু ফাতিকে দিয়ে আক্রমণ শেনেছেন তিনি। ১৭ বছরের তরুণ ফাতিও দুর্দান্ত খেলেছেন, করেছেন দুই গোল। এছাড়া জিতেছেন এক পেনাল্টি।

কোচ প্রথম ম্যাচ দিয়ে বুঝিয়ে দিয়েছেন আনসু ফাতির মতো তরুণদের গড়ে তোলার প্রজেক্ট হাতে নিয়েছেন তিনি। আত্মবিশ্বাস দেওয়ার দায়িত্ব নিয়েছেন কৌতিনহোর মতো বিশ্ব ফুটবলের প্রতিষ্ঠিত একজনের। মৌসুমের প্রথম ম্যাচে দুই গোল করে আনসু ফাতি বুঝিয়ে দিয়েছেন তাকে ফুটিয়ে তোলা সম্ভব হলে ভবিষ্যতে মেসির জায়গা পূরণ করতে পারবেন তিনি।

তবে ফাতিকে নিয়ে বার্সার চিন্তা থেকে গেছে অন্য জায়গায়। নিয়মের মারপ্যাঁচে ফাতিকে হারাতেও পারে কাতালান ক্লাবটি। তার সঙ্গে বার্সার চুক্তি ২০২২ সাল পর্যন্ত। ফাতির রিলিজ ক্লজ ধরা হয়েছে চারশ’ মিলিয়ন ইউরো। অর্থাৎ এ দুই বছরে ফাতিকে কেউ কিনতে চাইলে দিতে হবে বিপুল অঙ্কের এ অর্থ। কিন্তু ফাতির সঙ্গে বার্সার চুক্তি মাত্র দুই বছরের। আর এ দুই বছরের চুক্তি শেষ হলেই ফ্রিতে ফাতি চলে যেতে পারবেন অন্য ক্লাবে। যদিও ফাতির সঙ্গে চলতি মৌসুমেই নতুন চুক্তি করেছে বার্সা। তবে ফাতির বয়সের কারণে বার্সা বাধ্য হয়েছে মাত্র দুই বছরের চুক্তি করতে।

কারণ নিয়ম অনুযায়ী, বয়স কোনো ফুটবলারের ১৮ না হলে দুই বছরের বেশি চুক্তি করা যায় না। বার্সেলোনা তাই ফাতির বয়স ১৮ হওয়ার অপেক্ষায় আছে। বয়সটা অবশ্য চলতি মৌসুম শেষেই পূর্ণ হয়ে যাবে। তারপরও বার্সেলোনা যাতে সময় নিয়ে ফাতির সঙ্গে চুক্তি নিয়ে বসতে পারে সেজন্য রিলিজ ক্লজ ধরেছে ৪০০ মিলিয়ন ইউরো। এরই মধ্যে ম্যানইউ তার জন্য ১৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে বলে খবর রটেছে। কিন্তু বার্সা ইংলিশ ক্লাবটির সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড