• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবার আরব ক্লাবে খেলবেন ইসরায়েলি ফুটবলার!

  ক্রীড়া ডেস্ক

২৮ সেপ্টেম্বর ২০২০, ২১:৫৭
ইহুদি
ছবি : সংগৃহীত

প্রথমবার কোনো আরব ক্লাবে খেলবেন ইসরায়েলি ফুটবলার। দুবাইয়ের ক্লাব আল নাসের দলে টেনেছে ইসরায়েলি ফুটবলার দিয়া সাবিয়াকে। ইহুদী অধ্যুশিত দেশটির সঙ্গে আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিক করার দুই সপ্তাহের মধ্যেই ঘটল এই ঘটনা।

চীনের গুয়াঞ্জু আর এন্ড এফ এর এই ২৮ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডারকে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে আল নাসের। বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী এ জন্য ক্লাবটিকে ব্যয় করতে হচ্ছে ২.৫ মিলিয়ন ইউরোরও বেশি অর্থ।

নিজেদের টুইটারে ক্লাবের ৯ নম্বর জার্সি পরিহিত সাবিয়ার ভিডিও পোস্ট করেছে আল নাসের। এ সময় আমিরাতের আল-মাকতুম স্টেডিয়ামে বল নিয়ে ড্রিবলিং করতে দেখা গিয়েছে তাকে। এক বিজ্ঞপ্তিতে ক্লাবটি জানায়, 'আজ সকালে ডাক্তারি পরীক্ষায় সফলতার সঙ্গে উত্তীর্ণ হওয়ার পর আল নাসের আগামী দুই বছরের জন্য দিয়া সাবিয়ার সঙ্গে চুক্তির কার্যক্রম সম্পাদন করেছে। এই চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।'

গত ১৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় সংযুক্ত আরব আমিরাতের সদস্য দেশ দুবাই প্রতিবেশী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করেছে। এর পরপরই গলফ দেশের কোন ক্লাব হিসেবে প্রথম সাবিয়াকে এমন চুক্তির আওতায় আনল আল নাসের। ফিলিস্তিন বংশোদ্ভুত সাবিয়া উত্তর ইসলাইলে জন্ম গ্রহণ করেছেন। ২০১২ সালে মাক্কাবি তেল আবিবে যোগ দেয়ার আগে তিনি যুব ক্লাবে খেলতেন।

২০১৪ সালে মাকাবি নেতানিয়াতে যোগ দেয়ার আগে পর্যন্ত তিনি ইসরাইলের বিভিন্ন ক্লাবে খেলেছেন। বিভিন্ন প্রতিযোগিতায় ১১১ ম্যাচে অংশ নিয়ে এ পর্যন্ত ৫০টি গোল করেছেন সাবিয়া। তন্মধ্যে ২০১৮ সালে গোল করেছেন ২৪টি। তিনি ইসরাইল জাতীয় দলের হয়ে ১০টি ম্যাচে অংশগ্রহণ করেছেন। গুয়াঞ্জুতে তার পেছনে ব্যয় হয়েছিল চার মিলিয়ন ইউরোরও বেশি পরিমাণ অর্থ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড