• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিষণ্ণ মনে নতুন মৌসুম শুরু মেসির 

  ক্রীড়া ডেস্ক

২৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৯
বিষণ্ণ মনে নতুন মৌসুম শুরু মেসির 
আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি (ছবি : রয়টার্স)

গত আগস্টের শেষ দিকে জোর গুঞ্জন শুরু হয়েছিল লিওনেল মেসির বার্সেলোনা ছেড়ে যাওয়ার বিষয়ে। প্রায় সপ্তাহ দেড়েকের নানান নাটকীয়তার পর আরও এক মৌসুম বার্সায় থেকে যেতে রাজি হয়েছেন মেসি। তবে মেসি থেকে গেলেও বার্সেলোনা ছেড়ে চলে গেছেন মেসির প্রিয় বন্ধু লুইস সুয়ারেজ। যার বিদায়ে আবেগপ্রবণ হয়ে পড়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন জাদুকর।

রবিবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বার্সেলোনা। পরপর দুই আসরে লা লিগার চ্যাম্পিয়ন হওয়ার পর ২০১৯-২০ মৌসুমে রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা খুইয়েছে কাতালান ক্লাবটি। শিরোপা পুনরুদ্ধারের মিশনে আজ ভিয়ারিয়ালের মুখোমুখি হবে রোনালদো কোম্যানের শিষ্যরা।

যদিও এ ম্যাচের আগে মন খারাপ মেসির। প্রিয় বন্ধু সুয়ারেজকে অন্য ক্লাবকে যেতে দেখার শোক এখনো ঠিক কাটিয়ে উঠতে পারেননি বর্তমান সময়ের অন্যতম সেরা এ ফুটবলার। তবে মাঠে তার কাছ থেকে সেরাটা পাওয়ার আশাই করছেন বার্সেলোনার নতুন কোচ রোনালদো কোম্যান। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমন আশার কথাই জানিয়েছেন বার্সা কোচ।

তার ভাষ্য, এটা স্বাভাবিক যে প্রিয় বন্ধু ক্লাব ছেড়ে চলে যাওয়ায় তিনি (মেসি) কষ্ট পেয়েছেন। তারা এক সঙ্গে অনেক বছর খেলেছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সে অনুশীলন করছে এবং খেলবে। সে সবার কাছে এক উদাহরণ। তার মন খারাপ ঠিকই, তবে মাঠে ফেরার পর থেকে সে প্রচুর উদ্যম ও উৎসাহ দেখিয়েছে। যা কি না মাঠেও দেখতে পাবো আশা করছি।

আরও পড়ুন : আসুন জেনে নিই, টিভিতে আজ কি কি খেলা রয়েছে

গুঞ্জন শোনা গিয়েছে, সুয়ারেজের বার্সেলোনা থেকে বিদায়ের মূল হোতা নতুন কোচ কোম্যানই। কেননা তিনি সংবাদমাধ্যমে সাফ বলেছিলেন, এখন আর আগের মতো দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে বিবেচিত হবেন না সুয়ারেজ। এমনকি আগের মতো নিয়মিত একাদশেও হয়তো সুযোগ মিলবে না তার। ফলে কোম্যানের দিকেই প্রশ্নের তীর ছুড়ে দিয়েছেন বার্সেলোনা সমর্থকরা।

এ বিষয়ে আত্মপক্ষ সমর্থন করে কোম্যান বলেছেন, অনেকের ধারণা, এসব কিছুর মূলে আমি, কিন্তু তা ঠিক নয়। তাকে ( লুইস সুয়ারেজ) আমি সম্মান দেখিয়েছি। আমি তাকে বলেছিলাম, সম্ভবত সে অনেক বেশি সময় খেলার সুযোগ পাবে না। তবে সে থাকলে তার ওপর আমি আস্থা রাখতাম। এটা কেবল আমার সিদ্ধান্ত ছিল না, ক্লাবেরও সিদ্ধান্ত ছিল।

আরও পড়ুন : অবশেষে এরদোগানের কাছেই মাথা নোয়াল গ্রিস

বর্তমানে তরুণ খেলোয়াড়দের অধিক সুযোগ দেয়ার পরিকল্পনার কথা জানিয়ে কোম্যান আরও বলেন, অনেক তরুণ খেলোয়াড় আছে যাদের দলে জায়গা পাওয়ার সুযোগ আছে এবং এটাই ফুটবল। সুয়ারেজ ও আমি এখনো একে অপরকে সম্মান করি। তিনি চলে গেছেন, আমি তার মঙ্গল কামনা করি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড