• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অক্টোবরে টাইগারদের লঙ্কান সফরের ইঙ্গিত আকরাম খানের

  ক্রীড়া ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৮
আকরাম খান
ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান (ছবি : সংগৃহীত)

টেস্ট সিরিজ খেলতে লঙ্কানদের মাটিতে পা রাখার কথা ছিল টাইগারদের। সময়ও নির্ধারণ হয়ে গিয়েছিল। কিন্তু বাগড়া দিল বিশ্বে চলমান মহামারি। ফলে আগামীকাল (২৭ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার উদ্দেশে বিমানে ওঠার কথা থাকলেও এখনো ধোঁয়াশার মাঝেই টাইগারদের এই সফর।

করোনা ভাইরাসের কারণে স্বাগতিক ক্রিকেট বোর্ডের কড়া কোয়ারেন্টিন শর্তে একমত হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই আসন্ন সিরিজটি এখনও ঝুলে আছে। তবে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানালেন, খুব শিগগিরই আসছে আসন্ন সফরের চূড়ান্ত সিদ্ধান্ত।

প্রথমে সিদ্ধান্ত হয় শ্রীলঙ্কা গিয়ে ৭ দিনের কোয়ারেন্টিন পালন করবে মমিনুল হক, মুশফিকুর রহিম, তামিম ইকবালরা। কিন্তু হঠাৎ করেই কথা ঘুরিয়ে ফেলে এসএলসি। যা মোটেও পছন্দ হয়নি বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনের। তাই তিনি জানিয়ে দেন, এতো শর্ত মেনে সফরে যাবে না বাংলাদেশ দল।

এরপর তিন ম্যাচের টেস্ট সিরিজটি নিয়ে হস্তক্ষেপ করেন লঙ্কান ক্রীড়ামন্ত্রী। তিনি দেশটির ক্রিকেট বোর্ডকে ছাড় দিতে বলেন। তবুও যেন কিছুতেই সমাধান আসছিল না। অবশেষে আকরাম খান জানালেন, বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে দুই-তিনদিনের মধ্যেই। এমনকি এটা ইতিবাচকই হতে যাচ্ছে।

এ ব্যাপারে ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান বলেন, ‘শ্রীলঙ্কা ট্যুর নিয়ে আমরা আলাপ করেছি। আগামীকাল আমাদের সেখানে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটা হচ্ছে না। তবে দুই-তিনদিনের মধ্যে সিদ্ধান্ত আসবে সফর নিয়ে।’

সবকিছু ঠিক থাকলে অক্টোবরের ৭ থেকে ১০ তারিখে টাইগাররা কলম্বো যাবে- এমনটাই জানিয়েছেন আকরাম খান।

আরও পড়ুন : ক্ষিপ্ত আনুশকাকে যা বললেন গাভাস্কার

লকডাউনে ক্রিকেটারদের দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয়। কিন্তু ইদুল আযহার আগে থেকেই ব্যক্তিগত অনুশীলন শুরু করে অনেকেই। গত ২০ সেপ্টেম্বর শুরু হয় দলগত অনুশীলনও। যেহেতু নির্ধারিত সময়ে সফর হচ্ছেনা, তাই ক্রিকেটারদের তিনদিন বিরতি দিয়েছে বিসিবি।

বিষয়টিতে আকরাম খান আরও বলেন, ‘আমরা তিনদিনের বিরতি দিয়েছি। এরপর আবার অনুশীলন শুরু করা হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড