• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান গেলে জিম্বাবুয়েকে কোয়ারেন্টাইনে থাকতে হবে না

  ক্রীড়া ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২০, ২১:১১
পাকিস্তান
পাকিস্তান ও জিম্বাবুয়ের ম্যাচের মুহূর্ত (ছবি : সংগৃহীত)

করোনা পরবর্তী সময়ে পাকিস্তান সফর দিয়েই ক্রিকেটে ফিরবে আফ্রিকার দেশ জিম্বাবুয়ে। এই সফরের জন্য ইতোমধ্যেই সবুজ সংকেত দিয়েছে দুই দেশের সরকার। পাকিস্তান সরকার আগেই সবুজ সংকেত দিয়েছিল তবে অপেক্ষা ছিল জিম্বাবুয়ে সরকারের। এরপর বুধবার (২৩ সেপ্টেম্বর) সবুজ সংকেট দেয় জিম্বাবুয়ে সরকার। এমনটাই নিশ্চিত করে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

এবার জানা গেল, পাকিস্তান সফরে কোয়াররেন্টাইনে থাকতে হবে না জিম্বাবুয়ে দলকে। তবে পাকিস্তানে পৌঁছে করোনা পরীক্ষায় কারো পজিটিভ আসলে, তখন পাঁচদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আন্তর্জাতিক ক্রিকেট পরিচালক জাকির খান এক বিবৃতিতে বলেন, ৩২ জনের দল নিয়ে আগামী ২০ অক্টোবর পাকিস্তানে আসবে জিম্বাবুয়ে। বিমানে ওঠার আগে একবার করোনা পরীক্ষা করা হবে জিম্বাবুয়ের ক্রিকেটারদের। ইসলামাবাদ পৌঁছানোর পর আরেক দফা পরীক্ষা হবে তাদের। যদি পাকিস্তানের পৌছানোর পর কোনো খেলোয়াড়ের করোনা পজিটিভ হয়, তবে তাকে পাঁচদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর যাদের নেগেটিভ হবে, তারা অনুশীলন শুরু করতে পারবে’।

জাকির আরও বলেন, কোয়ারেন্টাইনে থাকতে না হলেও কঠোরভাবেই স্বাস্থ্যবিধি মানতে হবে জিম্বাবুয়েকে। পুরো সিরিজটি জৈব-সুরক্ষা পরিবেশে হবে। মাঠে দর্শকদের প্রবেশে অনুমতি থাকছে না।

আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এই সফরে রয়েছে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টুয়েন্টি ম্যাচ। দুটি সিরিজের জন্য এরিমধ্যে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড ২৫ সদস্যের দলও ঘোষণা করেছে।

এই তিনটি ওয়ানডে ম্যাচ আইসিসির ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত। সূচি অনুযায়ী প্রথমে রয়েছে ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে ৩০ অক্টোবর, দ্বিতীয় ওয়ানডে ১ নভেম্বর ও তৃতীয় ওয়ানডে ৩ নভেম্বর। এরপর টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে ৭ নভেম্বর। দ্বিতীয়টি ৮ ও তৃতীয়টি ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড