• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনপ্রিয় ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোন্স মারা গেছেন

  ক্রীড়া ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৯
ডিন জোন্স
ডিন জোন্স (ছবি : সংগৃহীত)

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স মারা গেছেন। ভারতের মুম্বাইয়ে হার্ট অ্যাটাকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। মাত্র ৫৯ বছর বয়সেই পৃথিবীকে বিদায় জানালেন তিনি।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) ধারাভাষ্যকার হিসেবে যুক্ত ছিলেন ডিন জোন্স। মুম্বাইয়ে বুধবার (২৪ সেপ্টেম্বর) হৃদরোগে আক্রান্ত হন তিনি। আর তাতেই জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জোন্সের মৃত্যুর খবর নিশ্চিত করেছে আইপিএলের সম্প্রচার স্বত্ব পাওয়া স্টার ইন্ডিয়া। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘গভীর দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি যে ডিন জোন্স মারা গেছেন। আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। এই কঠিন সময়ে তার পরিবার পরিজনের প্রতি আমাদের গভীর সমবেদনা রইল।’

স্টার ইন্ডিয়া আরও জানিয়েছে, তার শেষকৃত্য এবং মরদেহ অস্ট্রেলিয়ায় পৌঁছানোর ব্যাপারে দূতাবাসের সঙ্গে প্রয়োজনীয় যোগাযোগ করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার প্রতিভাবান এই ক্রিকেটার জাতীয় দল থেকে অবসর নেওয়ার পর ক্রিকেট কোচিং এবং ধারাভাষ্যকার হিসেবে ক্যারিয়া গড়ায় মনোনিবেশ করেন। ডিন জোন্স বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম দলের কোচের দায়িত্বও পালন করেছিলেন।

অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান হিসেবে ডিন জোন্স যেমন সুনাম কুড়িয়েছিলেন ঠিক তেমনি ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশ্লেষক হিসেবেও অলরাউন্ড পারফরম্যান্স ছিল তার।

অস্ট্রেলিয়ার এই মিডল-অর্ডার ব্যাটসম্যান মেলবোর্নে ১৯৬১ সালের ২৪ মার্চ জন্মেছিলেন। অস্ট্রেলিয়ার হয়ে তার টেস্ট অভিষেক হয়েছিল ১৯৮৪ সালে। ক্যারিয়ারে ৫২ টেস্টে তার রান ৩৬৩১। গড় ৪৬.৫৫। সেঞ্চুরি হাঁকিয়েছেন ১১টি। হাফ-সেঞ্চুরি আছে ১৪টি। সেরা স্কোর ২১৬ রান।

১৬৪টি ওয়ানডে ম্যাচে জোন্সের রান ৬০৬৮। গড় ৪৪.৬১। সেঞ্চুরির সংখ্যা ৭টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৪৬টি। প্রথম শ্রেণীর ক্রিকেটেও তার রেকর্ড দারুণ। ২৪৫টি ম্যাচে ১৯,১৮৮ রান। সেঞ্চুরি ৫৫টি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড