• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিবির ধৈর্যের পরীক্ষা নিচ্ছে শ্রীলঙ্কা

  ক্রীড়া প্রতিবেদক

২৩ সেপ্টেম্বর ২০২০, ১৯:২১
বিসিবি
অনুশীলনে ব্যস্ত ক্রিকেটাররা (ছবি : সংগৃহীত)

শ্রীলঙ্কা সিরিজ দিয়েই করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেওয়া শর্ত মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এ সিরিজ খেলতে চায় না বাংলাদেশ। ফলে তিন ম্যাচের এ টেস্ট সিরিজ নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। তবুও শ্রীলঙ্কার সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছে বিসিবি। অন্যদিকে এখনো সিরিজের ভবিষ্যৎ ঝুলিয়ে রেখেছে লঙ্কান বোর্ড। বিসিবির অপেক্ষার প্রহর দীর্ঘ করছে তারা।

তবুও এ সিরিজ নিয়ে কখনও আশাবাদের কথা শোনা যায়। কখনও বিসিবি সিইও, কখনও আকরাম খান আবার কখনও শ্রীলঙ্কার বিভিন্ন গণমাধ্যম এ সিরিজ নিয়ে শোনায় আশার বানী। আবার সেই আশার সঙ্গে আশঙ্কাও মিশে থাকে। এখন পর্যন্ত বাংলাদেশকে অপেক্ষায় রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তাদের ধৈর্যের যেন চরম পরীক্ষাই নিচ্ছে শ্রীলঙ্কা। টাইগারদের লঙ্কা সফর হবে কিনা সেটি নিয়ে সিদ্ধান্তে এখন পর্যন্ত পৌঁছাতে পারছে না শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বাংলাদেশের জন্য নিজেদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছ থেকে কোয়ারেন্টাইনে ছাড় অনুমোদন করে নিলেও সেটি দেশটির কোভিড-১৯ টাস্কফোর্সে গিয়ে আটকে যাওয়াতে অপেক্ষা আরও দীর্ঘ হচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বুধবার (২৩ সেপ্টেম্বর) সাংবাদিকদের বললেন, ‘আপনারা জানেন বোর্ড সভাপতি আপনাদের মাধ্যমে আমাদের অবস্থানটা পরিষ্কার করেছেন। পরবর্তীতে আমরা শ্রীলঙ্কা ক্রিকেটের সাথে যোগাযোগ চালিয়ে যাই, তারা যে হেলথ গাইডলাইন পাঠিয়েছিল সেখানে কিছু বাধা-বিপত্তি ছিল, সেগুলো তারা যদি ধরে রাখে তাহলে আমাদের জন্য কঠিন হয়ে যাবে সফরটা এগিয়ে নিয়ে যাওয়া।’

তিনি আরও ‘এ বিষয়গুলো আমাদের মধ্যে কিছুদিন ধরে যোগাযোগ হয়েছে। সর্বশেষ যে পরিস্থিতি সেটা হচ্ছে আমরা নির্দিষ্ট কিছু বিষয় জানিয়েছি তাদের। সে জিনিসগুলো জানার পর তারা বলেছে তাদের যে কোভিড-১৯ টাস্কফোর্স আছে বা অন্যান্য যে অথরিটি আছে, তাদের সাথে কথা বলে যে হেলথ গাইডলাইন তা কতটুকু শিথিল করা যায় সেটা নিয়ে কাজ করছে। আশা করছি খুব দ্রুতই তারা আমাদের বিষয়গুলো নিয়ে জানাবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড