• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছক্কার রেকর্ড ছুঁলো চেন্নাই-রাজস্থান ম্যাচ

  ক্রীড়া ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩১
আইপিএল
ম্যাচের দৃশ্য (ছবি : সংগৃহীত)

আইপিএলের এবারের আসরের চতুর্থ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ১৬ রানের জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। রান বন্যার এ ম্যাচে মোট রান উঠেছে ৪১৬। দুই দলই পেড়িয়েছে ২০০ রানের কোঠা।

রানবন্যার এ ম্যাচে ঝরেছে ছক্কা বৃষ্টিও। দুই দল মোট হাঁকিয়েছে ৩৩টি ছক্কা। টুর্নামেন্টের সর্বোচ্চ ছক্কার রেকর্ডে নতুন করে নাম লিখিয়েছে চেন্নাই ও রাজস্থান রয়্যালস। আগের রেকর্ডটিতেও অবশ্য অংশীদার ছিল চেন্নাই।

আগে ব্যাট করে ২০ ওভারে ২১৬ রান সংগ্রহ করে রাজস্থান। আর এ রান করতে মোট ১৭টি ছক্কা হাঁকিয়েছে তারা। ১৭টি ছক্কা হাকিয়েছেন দলের মাত্র ৩ জন ব্যাটসম্যান। সর্বোচ্চ ৯টি ছক্কা হাঁকান সানজু স্যামসন। ৩২ বলে ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলেন স্যামসন। এছাড়া, ৪৭ বলে ৬৯ রান করা স্মিথের ব্যাট থেকে আসে ৪টি ছক্কা। মাত্র ৮টি বল খেলা আর্চারও ৪টি ছক্কা হাঁকান। লুঙ্গি এনগিদির একটি ওভারেই সবগুলো ছক্কা মারেন আর্চার।

অন্যদিকে চেন্নাই সুপার কিংস হাঁকিয়েছে ১৬টি ছক্কা। ঝড়ো ব্যাটিং শুরু করা শেন ওয়াটসন হাঁকিয়েছিলেন ৪টি ছয়। দলটির পক্ষ একাই লড়াই করেন ফাফ ডু প্লেসি। এই প্রোটিয়া ব্যাটসম্যান খেলেন ৩৭ বলে ৭২ রানের ইনিংস। তার ব্যাট থেকে আসে ৭টি ছক্কা। ম্যাচের শেষ ওভারে মহেন্দ্র সিং ধোনি হাঁকিয়েছিলেন ৩টি ছক্কা। এছাড়া চেন্নাইয়ের পক্ষে দুইটি ছয় হাঁকিয়েছেন স্যাম কারান।

এক ম্যাচে আবারও ৩৩টি ছক্কা দেখল আইপিএল। এর আগের সর্বোচ্চ রেকর্ডটিও ছিল ৩৩টি ছক্কার। সেই ম্যাচটি ছিল চেন্নাই সুপার কিংস ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে। এছাড়া আইপিএলে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ডেয়ারডেভিলস ও গুজরাট লায়ন্সের মধ্যকার ম্যাচ দুইটিতে এসেছিল ৩১টি ছক্কা। কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাবও ৩১টি ছক্কার রেকর্ড গড়েছিল ২০১৮ সালে।

উল্লেখ্য, টি-টুয়েন্টি ক্রিকেটে এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ডটি আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল)। বালখ লিজেন্ড ও কাবুল জওয়ানের মধ্যকার এক ম্যাচে সর্বোচ্চ ৩৭টি ছক্কার রেকর্ড হয়েছিল ২০১৮ সালে। ম্যাচটিতে ক্রিস গেইল ১০টি ও হযরতউল্লাহ জাজাই ৭টি ছক্কা হাঁকিয়েছিলেন। ৩৭টি ছক্কার রেকর্ড আছে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস ও জ্যামাইকা তালাওয়াশের মধ্যকার ম্যাচেও।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড