• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই ম্যাচে গালি দিয়েছিলেন নেইমারও!

  ক্রীড়া ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩০
নেইমার জুনিয়র
নেইমার জুনিয়র (ছবি: সংগৃহীত)

ম্যাচের ফল ছাপিয়ে আলোচনায় ফরাসি লিগ ওয়ানের প্যারিস সেন্ট জার্মেই ও মার্সেইয়ের ফুটবলারদের সংঘর্ষ। পুরো ম্যাচেই বারবার সংঘর্ষে জড়িয়েছেন দুই দলের ফুটবলাররা। পিএসজ ও মার্সেইয়ের মোট পাঁচ জন ফুটবলার লাল কার্ড দেখেছেন। এছাড়া হলুদ কার্ড দেখেছেন ১৭ জন ফুটবলার। বাক বিতণ্ডায় জড়িয়ে লাল কার্ড দেখেছেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রও।

ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় ঘটনার ব্যখ্যা করে আত্মপক্ষ সমর্থন করেছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। তার দাবি, তিনি বর্ণবাদের শিকার হয়েছেন। আলভারো তার সঙ্গে বর্ণবৈষম্যমূলক আচরণ করেছেন। এছাড়া বেশ কিছু গালিসহ এই স্প্যানিশ ডিফেন্ডার তাকে বানর বলেও ডেকেছে এমন অভিযোগ করেন নেইমার।

নেইমারের দাবি, আলভারো গঞ্জালেস তাকে 'মোনো' বলেছিলেন। স্প্যানিশ ভাষায় এই শব্দের অর্থ হলো বানর। কিন্তু মার্সেই দাবি করেছে, আলভারো বলেছিলেন 'বোবো', যার অর্থ বোকা।

এই 'মোনো' আর 'বোবো' নিয়ে যখন বিতর্ক চলছে, তখন এলো নতুন অভিযোগ। এবারের অভিযোগ নেইমারের বিরুদ্ধে। ওই ম্যাচে নেইমারও নাকি বর্ণবাদী গালি দিয়েছেন। বিরতির সময় টানেল দিয়ে ড্রেসিংরুমে যাওয়ার সময় তিনি মার্সেই ডিফেন্ডার সাকাইকে উদ্দেশ্য করে তিনি বলেছিলেন 'চীনা বিষ্ঠা'! নেইমার যে সাকাইকে কিছু বলছিলেন, সেই ছবিও নাকি মার্সেইয়ের কাছে সংরক্ষিত আছে। অভিযোগ প্রমাণিত হলে নেইমারের কপালে দুঃখ আছে।

পাঁচ লাল কার্ডের ম্যাচটিতে বহিষ্কার হতে হয়েছিল পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকেও। তিনি আলভারোর মাথায় চাপড় মেরে বহিস্কার হন। এরপর সোশ্যাল সাইটে ক্ষোভ উগড়ে দিয়ে আলভারোর বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ আনেন। তার অভিযোগ নিয়ে এখনও তদন্ত চলছে। এর মাঝেই অবশ্য নেইমারকে ২ ম্যাচ বহিস্কার করা হয়েছে। পিএসজি-মার্সেই ম্যাচের বর্ণবাদের এই নাটক শেষ পর্যন্ত কত দূর গড়ায় তা দেখতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড