• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তামিমদের সফরে নিতে বিসিবিকে নতুন প্রস্তাব দিল শ্রীলঙ্কা

  ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০২০, ২৩:৩৮
বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

শ্রীলঙ্কা সিরিজ দিয়েই করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। এদিকে দুই বোর্ডের বিপরীতমুখী অবস্থানের কারণে এ সিরিজ নিয়ে দেখা দিয়েছে অনিশ্চিয়তা। তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নতুন প্রস্তাব আবারও আশার আলো দেখাচ্ছে।

এর আগে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়ে দিয়েছে, শ্রীলঙ্কায় গিয়ে ৭ দিনের বেশি কোয়ারেন্টাইনে থাকাবে ন আ বাংলাদেশের ক্রিকেটাররা। অন্যদিকে শ্রীলঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় ১৪ দিনের কম কোয়ারেন্টাইন মানবে না। এরপরই এই সফর নিয়ে দেখা দেয় শঙ্কা। অনিশ্চয়তার জন্ম দিলেও বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর পুরোপুরি বাতিল হয়ে যায়নি।। এখনো পরস্পরের সিদ্ধান্তের দিকে তাকিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ড।

ইতোমধ্যেই অনিশ্চয়তার মেঘ কেটে যাওয়ার সম্ভাবনা জেগেছে। শ্রীলঙ্কার বোর্ড ৭ দিন করে দুই ধাপে কোয়ারেন্টাইন পর্ব শেষ করার নতুন প্রস্তাব দিয়েছে। ১৪ দিনের কোয়ারেন্টাইন কাটাতে হলেও একটা বাড়তি সুবিধা থাকছে মুশফিকুর রহিম-তামিম ইকবালদের। নতুন প্রস্তাবে ৭ দিন দেশ থেকে কোয়ারেন্টাইন শেষ করে বাকি ৭ দিন কলম্বোয় শেষ করতে পারবে টাইগাররা।

সফরে সদস্য সংখ্যা বাড়ানোর দাবি ছিল বিসিবি’র। সংখ্যাটা ৩০ জন থেকে বেড়ে ৪১ জন হতে পারে। ক্যান্ডিতে প্রথম টেস্টের আগে শ্রীলঙ্কা ‘এ’ দলের আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচও পাবে টাইগাররা।

অবশ্য এ ব্যাপারে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয় কিংবা বিসিবি কেউই এখনো কোনো মন্তব্য করেনি। তারপরও বরফ গলতে শুরু করেছে বলেই ধারণা করা যাচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমণ আটকাতে বেশ সতর্ক শ্রীলঙ্কা। প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণের শুরু থেকেই দেশটিতে জারি করা হয়েছে কঠোর স্বাস্থ্যবিধি। এ অবস্থায় করোনা পরিবর্তিত পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করছে শ্রীলঙ্কা সেনাবাহিনী। বাংলাদেশের সফর নিয়ে এ কারণেই স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সেনাবাহিনীর সবুজ সংকেতও জরুরি।

বিসিবি সফর নিয়ে আপত্তি তোলার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে শ্রীলঙ্কান বোর্ড। ক্রীড়ামন্ত্রী ও বোর্ড সভাপতি বৈঠক করেছেন দেশটির সেনাপ্রধানের সঙ্গে। শ্রীলঙ্কান ক্রিকেটের ভাইস প্রেসিডেন্ট রাভিন বিক্রমারত্নে এরইমধ্যে বলেছেন, ‘কোভিড-১৯ টাস্কফোর্সের সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেটের ইতিবাচক বৈঠক হয়েছে। আমরা সবাই একমত- এই সফরটা হওয়া উচিত। অবশ্য চিকিৎসকদের পরামর্শও বিবেচনায় আনতে হবে।’

শ্রীলঙ্কায় বড় স্টেডিয়ামগুলোর পাশে হোটেল নেই। এর অর্থ কোয়ারেন্টাইনে হোটেল বন্দী থাকতে হবে ক্রিকেটারদের। এটাই দুশ্চিন্তার কারণ বিসিবি’র। সব শঙ্কা কাটলে ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। ২৪ অক্টোবর তিন টেস্ট সিরিজের প্রথমটি শুরু করার কথা টাইগারদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড