• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামী বছর শিরোপা জিতবে আর্জেন্টিনা, বিশ্বাস মেসির

  ক্রীড়া ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:১০
লিওনেল মেসি
লিওনেল মেসি (ছবি: সংগৃহীত)

দীর্ঘ ২৭ বছর যাবত শিরোপার দেখা পায়নি ফুটবলের ল্যাতিন পরাশক্তি আর্জেন্টিনা। এছাড়া দলটির কিংবদন্তি লিওনেল মেসিও জাতীয় দলের জার্সিতে শিরোপার স্বাদ পায়নি। আর্জেন্টিনা ও মেসিভক্তদের শিরোপা না পাওয়ার আক্ষেপ আগামী বছরই ঘুচবে বলে বিশ্বাস করেন মেসি।লিওনেল মেসিভক্তরা তাকেবসর্বকালের সেরা ফুটবলারের স্বীকৃতি দিয়েছে আগেই। তবে সমালোচকরা তাদের এইবকথার বিরোধিতাও করেন। সমালোচকদের যুক্তি, মেসির আন্তর্জাতিক কোনো ট্রফি নেই! সময়ের সেরা ফুটবলার হয়েও জাতীয় দলের হয়ে কোনো শিরোপা জিততে পারেননি মেসি।

দেশটির এই তারকা ফুটবলার বিশ্বাস করেন, ২০২১ সালের কোপা আমেরিকার শিরোপা দিয়েই খরা ঘুচবে তাদের। আর তার বিশ্বাস বাস্তবে রূপ নিলে শিরোপা জয়ের আক্ষেপ ঘুচবে তার, বন্ধ হবে সমালোচকদের মুখও।

ক্লাব ফুটবলে বড় বড় শিরোপা জিতলেও আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির সবচেয়ে বড় সাফল্য এখন পর্যন্ত অলিম্পিকের স্বর্ণপদক এবং অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা। তবে জাতীয় দলের হয়ে সবচেয়ে বড় শিরোপা অর্থাৎ বিশ্বকাপ জেতার খুব কাছে একবারই যেতে পেরেছিলেন মেসি। কিন্তু ২০১৪ বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে হার মানে তার দল। সেবার আসরের সেরা খেলোয়াড় হয়েও শিরোপা স্পর্শ করা হয়নি তার। এরপর কোপা আমেরিকায় দুবার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারতে হয়েছে। দ্বিতীয়বারের ধাক্কা সামলাতে না পেরে জাতীয় দলকে বিদায়ও বলে দিয়েছিলেন মেসি।

২০১৮ বিশ্বকাপ ও এরপরের কোপা দুটোতেই তার দল ফাইনালে ধরাশায়ী হয়ে ফিরেছে। সর্বশেষ কোপায় বিদায় নিয়েছে সেমিফাইনালে। আগামী বছর আবারও বসবে কোপা আমেরিকার আসর। করোনা মহামারির কারণে ১২ মাস পিছিয়ে যাওয়া কোপার পরের আসর যৌথভাবে আয়োজন করবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। ২০২১ সালের ১১ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত চলবে টুর্নামেন্ট। জাতীয় দলের হয়ে ১৩৮ ম্যাচ খেলেও শিরোপাশূন্য থাকা মেসির সামনে আসলো আরও একটি সুযোগ।

এদিকে, বার্সেলোনা ছাড়া নিয়ে সম্প্রতি যে ঝামেলা তৈরি হয়েছিল সেসময় তার সাক্ষাৎকার নিয়ে হৈচৈ ফেলে দেয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোলডটকম। তারা বলছে, কথায় কথায় মেসি জানিয়েছেন, আগামী কোপা আমেরিকা নিয়ে বেশ ছক কষে এগোচ্ছেন মেসি। আর্জেন্টাইন তারকা মনে করেন, দেশটির কোচ লিওনেল স্ক্যালোনি এবং তার কোচিং স্টাফ যদি পরিকল্পনা অনুযায়ী এগোতে পারে তাহলে ট্রফি জয় সম্ভব।

মেসির বিশ্বাস, আর্জেন্টিনার বর্তমান দলটি বড় কিছু অর্জনে সক্ষম হবে। এর আগের কোপায় তৃতীয় স্থান দখল করা দলটিকে নিয়ে তার আত্মবিশ্বাসের ঘাটতি নেই। সামনেই ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো মাঠে গড়াবে। এরপর আসছে কোপা আমেরিকা। আর্জেন্টাইন অধিনায়কের বিশ্বাস, বর্তমান দলটিকে নিয়েই সাফল্য পাবেন তিনি। আর্জেন্টিনাকে নিয়ে আশাবাদী মেসি। পরবর্তী বড় চ্যালেঞ্জ নিতেও প্রস্তুত তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড