• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুন্দেসলিগায় মাঠে দর্শক প্রবেশের অনুমতি

  ক্রীড়া ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৮
বুন্দেসলিগা
ছবি: সংগৃহীত

ইতোমধ্যেই শুরু হয়েছে ফুটবলের নতুন মৌসুম। সে ধারাবাহিকতায় চলতি সপ্তাহের শেষে শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম। আর নতুন মৌসুমকে সামনে রেখে সীমিত আকারে প্রতিটি স্টেডিয়ামে দর্শকের প্রবেশের অনুমতি দিয়েছে লিগ কর্তৃপক্ষ।

পরীক্ষামূলকভাবে বুন্দেসলিগার ১৮টি ক্লাবের স্টেডিয়ামগুলোতে ছয় সপ্তাহের জন্য ধারণক্ষমতার ২০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে আলিয়াঁজ এরিনাতে শালকে ০৪’এর বিপক্ষে মৌসুম শুরু করতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। ম্যাচে ১৫ হাজার সমর্থককে গ্যালারিতে স্বাগত জানাতে পারবে ক্লাবটি। তবে সমর্থকদের বেশ কিছু স্বাস্থ্যবিধির আওতায় থাকতে হবে। সমর্থকদের অবশ্যই মাস্ক পরে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে এবং একে অন্যের থেকে দেড় মিটার দূরত্ব বজায় রেখে বসতে হবে।

স্টেডিয়ামে কোনো অ্যাওয়ে সমর্থকের প্রবেশের অনুমতি নেই। মাঠে মদ্যপানও নিষিদ্ধ করা হয়েছে। এই বিধি নিষেধ বুন্দেসলিগাসহ সব ধরনের অপেশাদার খেলার ক্ষেত্রেও প্রযোজ্য হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ইতোমধ্যেই গত সপ্তাহ থেকে জার্মান কাপের প্রথম রাউন্ডে পরীক্ষামূলকভাবে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। বিভিন্ন প্রদেশে স্বাস্থ্য অধিদপ্তরের আইন যেহেতু ভিন্ন সে কারণেই বিভিন্ন ক্ষেত্রে বিধি নিষেধেরও পার্থক্য রয়েছে।

মার্চে বিশ্বজুড়ে করোনাভাইরস মহামারী আকারে ছড়িয়ে পড়ার পর প্রথম ইউরোপিয়ান শীর্ষ লিগ হিসেবে মধ্য মে’তে দর্শকশূন্য স্টেডিয়ামে বুন্দেসলিগা শুরু হয়েছিল। সর্বশেষ গত ৮ মার্চ সমর্থকদের সামনে জার্মান লিগের ম্যাচ অনুষ্ঠিত হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড