• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডে ‘গণছাঁটাই’

  ক্রীড়া ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮
ছবি : প্রতীকী

দীর্ঘস্থায়ী করোনার প্রভাবে ধুঁকছে বেশিরভাগ প্রতিষ্ঠানই। যার আঁচ থেকে বাঁচতে পারল না ক্রিকেট বিশ্বের অন্যতম ধনী বোর্ড ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি)।

করোনার এই ক্ষতি সামলে নিতে ঘরের মাঠে একের পর এক সিরিজ আয়োজন করছে ইংল্যান্ড। তবুও প্রায় ২০ কোটি পাউন্ড ক্ষতির মুখে ইসিবি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২ হাজার ২০১ কোটি ৮৩ লাখ টাকার বেশি।

এমন আর্থিক ক্ষতির মধ্যে গণছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ইসিবি। মঙ্গলবার বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন এক বিবৃতিতে জানান, এ বছরই ১০ কোটি পাউন্ডের বেশি লোকসান হচ্ছে তাদের। আগামী বছর এই লোকসানের অংক ছাড়িয়ে যেতে পারে ২০ কোটি পাউন্ড।

ফলে খরচ কমাতে এক ধাক্কায় ৬২ জন কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে ইসিবি। এছাড়া ওয়ার্কফোর্স বাজেটের ২০ শতাংশ কাটারও প্রস্তাব করা হয়েছে।

সব মিলিয়ে এখন বড় সংকটে বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট ক্লাবটি। তার মধ্যেও ক্ষতি পুষিয়ে নিতে চেষ্টা করছে তারা। ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ শেষ করেছে। এখন খেলছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ।

বায়ো সিকিউর পরিবেশ সাজিয়ে যেভাবে একের পর এক সিরিজ আয়োজন করছে, তাতে প্রশংসা পাচ্ছে ইসিবি। কিন্তু এরই সঙ্গে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্তে সমালোচনার মুখেও পড়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড