• শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১২০ দেশে দেখা যাবে এবারের আইপিএল

  ক্রীড়া ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৫
আইপিএল
আইপিএল (ছবি: সংগৃহীত)

প্রাণঘাতী করোনার কারণে বেশ কয়েকমাস পিছিয়ে গিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হচ্ছে ক্রিকেটপ্রেমীদের। আর কয়েকদিন পরই শুরু হবে জনপ্রিয় এ ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টটি।

ভারতের পরিবর্তে আইপিএলের এবারের আসর বসবে সংযুক্ত আরব আমিরাতে। বিশ্বের অন্যতম দর্শকপ্রিয় এ টুর্নামেন্টটি প্রথমবারের মতো আয়োজিত হবে দর্শকশূন্য মাঠে। ফলে টেলিভিশনের পর্দাই টুর্নামেন্টটি উপভোগ করার একমাত্র উপায়। টিভির পর্দায় আইপিএলের এবারের আসর দেখা যাবে ১২০টি দেশে। তবে পাকিস্তান ও চীনে এই টুর্নামেন্ট দেখা যাবে না।

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, এবারের টুর্নামেন্টটি বিশ্বের ১২০টি দেশে সরাসরি সম্প্রচার করা হবে। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানে এবারের আইপিএল সম্প্রচারিত হবে না। এছাড়া সাম্প্রতিক শত্রুতার কারণে চীনের দর্শকরাও এ টুর্নামেন্টটি দেখা থেকে বঞ্চিত হবেন।

ভারতীয় উপমহাদেশের দেশগুলোর মধ্যে বাংলাদেশ, ভারত এবং আফগানিস্তানে আইপিএল সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। ইংল্যান্ডের ক্রিকেটপ্রেমীরা টুর্নামেন্টটি দেখতে পারবেন স্কাই স্পোর্টসের পর্দায়।

ভারতীয় উপমহাদেশের দেশগুলোর মধ্যে বাংলাদেশ, ভারত এবং আফগানিস্তানে আইপিএল সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। ইংল্যান্ডের ক্রিকেটপ্রেমীরা টুর্নামেন্টটি দেখতে পারবেন স্কাই স্পোর্টসের পর্দায়।

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে আইপিএলের ম্যাচ সম্প্রচার করবে ফক্স স্পোর্টস। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা, মধ্যপ্রাচ্য এবং উত্তর আমেরিকার দেশগুলোতে ইয়ুপ টিভি এই টুর্নামেন্ট সম্প্রচার করবে।

করোনা সংক্রমণ ঠেকাতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা মেনে এবারের আইপিএল অনুষ্ঠিত হবে। আগামী ১৯ সেপ্টেম্বর আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে টুর্নামেন্টের দুই ফেবারিট দল চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড