• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার বিলিয়নিয়ার হলেন মেসি

  ক্রীড়া ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৯
ছবি : সংগৃহীত

গত জুন মাসে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার তথা ১০০ কোটি ডলারের মালিক হয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে ছুঁতে মাত্র তিন মাস সময় নিলেন চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

বিশ্বব্যাপী সমাদৃত যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিষয়ক সাময়িকী ফোর্বসের প্রতিবেদন মোতাবেক, বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে ক্যারিয়ার উপার্জনে ১০০ কোটি ডলারের ঘর ছুঁয়েছেন লিওনেল মেসি। এ আয়ের অংকটা অবশ্য আয়করের হিসেব বাদ দিয়ে করা। অর্থাৎ আয় থেকে কর কাঁটার আগে মেসির ক্যারিয়ারের মোট আয় ১০০ কোটি ডলারের বেশি।

সবমিলিয়ে বিশ্বের ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিলিয়নিয়ার হলেন মেসি। তার আগে বাস্কেটবলে মাইকেল জর্ডান, গলফে টাইগার উডস, প্রো-বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার, ফর্মুলা রেসিংয়ে মাইকেল শুমাখার এবং ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্যারিয়ার উপার্জন ছাড়িয়েছে ১০০ কোটি ডলার।

বিলিয়নিয়ার হওয়ার পথে চলতি বছরে সর্বোচ্চ আয় করা ফুটবলারও হয়েছেন মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে প্রাপ্ত ৯২ মিলিয়ন ডলার ছাড়াও অন্যান্য বিজ্ঞাপনী চুক্তি থেকে ২০২০ সালে ৩৪ মিলিয়ন ডলার আয় করেছেন মেসি। যার ফলে তার ক্যারিয়ার আয় ছাড়িয়ে ১ হাজার মিলিয়ন ডলারের ঘর।

চলতি বছর মেসির চেয়ে মাত্র ৯ মিলিয়ন ইউরো কম আয় হয়েছে চির প্রতিদ্বন্দ্বী রোনালদোর। ফোর্বসের প্রতিবেদন মোতাবেক, ২০২০ সালে ১১৭ মিলিয়ন ডলার আয় করেছেন জুভেন্টাসের এই ফরোয়ার্ড। এছাড়া চলতি বছর আর কোনো ফুটবলার ১০০ মিলিয়ন ডলার আয় করতে পারেননি।

এ তালিকার শীর্ষ দশে পরের নামগুলো যথাক্রমে নেইমার (৯৬ মিলিয়ন ডলার), কাইলিয়াম এমবাপে (৪২ মিলিয়ন ডলার), মোহামেদ সালাহ (৩৭ মিলিয়ন ডলার), পল পগবা (৩৪ মিলিয়ন ডলার), অ্যান্তনিও গ্রিজম্যান (৩৩ মিলিয়ন ডলার), গ্যারেথ বেল (২৯ মিলিয়ন ডলার), রবার্তো লেওয়ানডস্কি (২৬ মিলিয়ন ডলার) এবং ডেভিড ডি গিয়া (২৪ মিলিয়ন ডলার)।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড