• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

এলপিএলের নিলামে সাকিবের নাম!  

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৩
সাকিব আল হাসান
ছবি : সংগৃহীত

হঠাৎ একটি খবর ক্রিকেট অনুরাগিদের নজর কেড়েছে- লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামে খেলোয়াড় তালিকায় গেইল-ব্রাভো-আফ্রিদিদের সঙ্গে নাম আছে সাকিব আল হাসানেরও।

ভাবা হচ্ছে শ্রীলঙ্কা সফরে মাঠে ফিরবেন সাকিব। লঙ্কানদের সাথে তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে সাকিবকে খেলাতে চান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। নিষেধাজ্ঞা মুক্ত হয়ে সাকিবও শ্রীলঙ্কার মাটিতে ক্রিকেটে ফিরতে মুখিয়ে আছেন।

সে লক্ষ্যেই যুক্তরাষ্ট্র থাকা অবস্থায় দুই কোচ নাজমুল আবেদিন ফাহিম আর মোহাম্মদ সালাউদ্দীনের সাথে কথা বলে বিকেএসপিতে চার-পাঁচ সপ্তাহ নিবিড় অনুশীলনে কাটানোর পরিকল্পনা চূড়ান্ত করে দেশে আসেন। এবং সে লক্ষ্যেই এক সেপ্টেম্বর রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। রাজধানীতে পা রাখার কয়েকদিন পরই মাঠে ফেরার প্রস্তুতিও শুরু করেছেন।

বিকেএসপির ভিআইপি রেস্ট হাউজ মধুমতিতে থেকে প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত রুটিন করে নিবিড় অনুশীলনে সময় পার করছেন। রানিং, জিমওয়ার্ক, ফিটনেস ট্রেনিং আর ব্যাটিং-বোলিং অনুশীলনে সময় কাটছে তার।

এমন সময় হঠাৎ জানা গেল, লঙ্কান প্রিমিয়ার লিগ বা এলপিএলের খেলোয়ড় তালিকায় নাম উঠেছে সাকিবের। যেহেতু তিনি এখনো নিষিদ্ধ। আগামী ২৮ অক্টোবর পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ। এর মধ্যে এক অক্টোবর যে খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হবে, সেখানে সাকিবের নাম থাকা একটু বিস্ময় জাগায় বৈকি!

এ ব্যাপারে বিসিবির ভাষ্য কি? ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ কোন ক্রিকেটার শাস্তিমুক্ত হবার ২৮ দিন আগে কোন আন্তর্জাতিক ক্রিকেট আসরের নিলামে উঠতে পারেন কি না? সে প্রশ্ন অনেকেরই।

এ ব্যাপারে বিসিবির মতামত কি? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এ সম্পর্কে কতটা জানা আছে? এমন প্রশ্নের জবাব দিয়েছেন খোদ বোর্ড সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন। তার ব্যাখ্যা, ‘আমাদের কাছে এখনও ফরমালি অ্যাপ্রোচ আসেনি। কিছু আসলে তখন আমরা বিষয়টা দেখবো।’

শাস্তিমুক্তির পরও কি সাকিব এসএলপিএল খেলতে পারবেন? এমন প্রশ্নের জবাবে বিসিবি প্রধান নির্বাহীর কৌশলী জবাব, ‘ঘরোয়া টুর্নামেন্টের জন্য তো আমাদের খেলোয়ারদের একটি নির্দেশনা তো দেয়াই রয়েছে। তার আলোকেই আমরা সিদ্ধান্ত নেবো।’

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড