• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুখবর পেলেন মেসি

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩৯
ছবি : সংগৃহীত

নানান নাটকীয়তার পর নিজ ক্লাব বার্সেলোনার হয়ে অনুশীলন শুরু করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি, জানিয়েছেন ২০২০-২১ মৌসুম থাকবেন এই ক্লাবেই। তবে জাতীয় দলের হয়ে একটা দুঃসংবাদ আগে থেকেই ছিল তার জন্য। অন্য একটি ম্যাচ বসতে হতো মাঠের বাইরে।

এবার এক্ষেত্রেও পেলেন সুখবর। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) প্রধান ক্লাউদিও তাপিয়া জানিয়েছেন, কোনো ম্যাচ মিস করতে হবে না মেসিকে। জাতীয় দলের খেলা শুরু হলে প্রথম ম্যাচ থেকেই মাঠে নামতে পারবেন তিনি। যার ফলে ইকুয়েডর এবং বলিভিয়ার বিপক্ষে খেলতে কোনো বাধা রইল না তার।

মূল ঘটনা গত বছরের জুলাইয়ের। চিলির বিপক্ষে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখেছিলেন মেসি। সেই ম্যাচের পর কোপা আমেরিকা আয়োজকদের বিরুদ্ধে নানান অভিযোগ এনেছিলেন তিনি। ফলে তখন তাকে তিন মাসের জন্য নিষিদ্ধ করেছিল দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন (কনমেবল)।

সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গত নভেম্বরে ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে ফ্রেন্ডলি ম্যাচ খেলেছেন মেসি। কিন্তু লাল কার্ড দেখার কারণে যে এক ম্যাচের নিষেধাজ্ঞা, সেটি ছিল প্রতিযোগিতামূলক ম্যাচের জন্য। যে কারণে চলতি বছরের বিশ্বকাপ বাছাইপর্বের একটি ম্যাচ মাঠের বাইরেই থাকতে হতো মেসিকে।

আগামী মাসে বাছাইয়ের ম্যাচে ইকুয়েডর ও বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে ইকুয়েডর ম্যাচটি মিস করতেন মেসি। তবে এএফএ প্রেসিডেন্ট নিশ্চিত করেছেন, মেসির ওপর থাকা লাল কার্ডের নিষেধাজ্ঞা উঠে গেছে এরই মধ্যে। ফলে বিশ্বকাপ বাছাইয়ের কোনো ম্যাচ মিস করতে হবে না তাকে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড