• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলে মাহমুদউল্লাহ

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২০, ২২:২৬
মাহমুদউল্লাহ রিয়াদ
মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি: সংগৃহীত)

করোনার কারণে দীর্ঘ দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিল বাংলাদেশ ক্রিকেট দল। অবশেষে করোনা পরিস্থিতির মধ্যেই ব্যাট-বল হাতে মাঠে নামছেন তামিম-মুশফিকরা। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে প্রত্যাবর্তন ঘটবে টাইগারদের।

চলতি মাসের শেষ সপ্তাহে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। জাতীয় দলের সঙ্গে হাই-পারফম্যান্স দলও লঙ্কা সফরে যাবে।

এ সফরের জন্য আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে এখনো কোনো দল ঘোষণা করেনি। তবে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ ২৭ জনের প্রাথমিক দলের তালিকা প্রকাশ করেছে।

২৭ সদস্যের দলে রাখা হয়েছে ৯ পেসার। এই দলে রাখা হয়েছে টেস্ট দলের চুক্তির বাইরে থাকা মুস্তাফিজুর রহমান। রাখা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকেও।

ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, হ্যাঁ, শ্রীলঙ্কা সফরের জন্য আমরা মাহমুদুল্লাহকে রেখেছি। তবে এটা আপাতত প্রাথমিক দল। সবার জন্য ভিসার আবেদন করেছি। সফরের আগে আমরা সরকারের অনুমতির অপেক্ষা করছি। তবে মূল দল নেমে আসবে ২০ সদস্যে।

তিনি আরও বলেন, আমরা দলটাকে বড় রেখেছি যাতে কয়েকজনকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা যায়। বর্তমান কোভিড পরিস্থিতিতে কয়েকজনকে তৈরি করে রাখাই উচিত। ২৭ সদস্যের দলে আমরা ৯ জন পেসার রাখলেও ২০ সদস্যের মূল দলে ৬ জন পেসার রাখব। তবে শ্রীলঙ্কায় গিয়ে ১৭ সদস্যের দল ঘোষণা করা হবে। বাকি ৩ জনকে আবার ঢাকায় ফেরত পাঠানো হবে।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন দাস, নাজমুল শান্ত, মোসাদ্দেক সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, ইয়াসির রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, সাইফউদ্দিন, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, হাসান মাহমুদ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড