• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের চাকরি ছেড়ে নিজ দেশের দায়িত্ব নিলেন ম্যাকেঞ্জি

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২০, ২১:৫১
নিল ম্যাকেঞ্জি
নিল ম্যাকেঞ্জি (ছবি: সংগৃহীত)

দীর্ঘ দিন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ও টি-টুয়েন্টি ফরম্যাটের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নিল ম্যাকেঞ্জি। এছাড়া কয়েকটি টেস্ট সিরিজেও দায়িত্ব পালন করেছেন তিন। সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে তামিম-লিটনদের অনেক কিছুই শিখিয়েছেন ম্যাকেঞ্জি।

তবে হঠাৎ করেই গত মাসে বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব ছেড়ে দেন

দক্ষিণ আফ্রিকান সাবেক এ ব্যাটসম্যান। পারিবারিক কারণে দায়িতে ছাড়ছেন বলে জানান তিনি। ম্যাকেঞ্জির চাকরি ছাড়ার কারণ হিসেবে দেখিয়েছিলেন, করোনা ভাইরাসের এই সময়ে পরিবার ছেড়ে কোথাও যেতে চাচ্ছেন না তিনি। অথচ ম্যাকেঞ্জির যাওয়ার কথা ছিল টাইগারদের সঙ্গে শ্রীলঙ্কায়।

তবে বাংলাদেশের চাকরি ছেড়ে বেশিদিন বেকার থাকতে হয়নি ম্যাকেঞ্জিকে। নিজ দেশে ফিরেই দক্ষিনণ আফ্রিকা ক্রিকেটের হাই-পারফরম্যান্স দলের ব্যাটিং কোচ পদে চাকরি হয়েছে তার।

ম্যাকেঞ্জি বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পাওয়ার আগে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের ব্যাটিং কোচের পদেও ছিলেন তিনি। সব অভিজ্ঞতা এবার ঢেলে দিতে চান দেশের পাইপ-লাইনে থাকা ক্রিকেটারদের।

দায়িত্ব পেয়ে ম্যাকেঞ্জি বলেন, ‘বাংলাদেশ দলের সঙ্গে দুই বছর কাজ করেছি। দলটির সঙ্গে বিশ্বকাপেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে। আমি মনে করি কোচ হিসেবে যথেষ্ট অভিজ্ঞতা নিয়েই দেশে ফিরেছি। এখন আমি চেষ্টা করব দেশকে আরও কিছু দেওয়ার।’

ম্যাকেঞ্জি যে শুধু হাই-পারফরম্যান্স দলের হয়ে কাজ করবেন সেটিও না। এদিকে দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটিং পরামর্শক পদে থাকা জ্যাক ক্যালিসের চুক্তির মেয়াদও শেষ। তাই জাতীয় দলের সঙ্গেও কাজ করতে হতে পারে ম্যাকেঞ্জিকে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড