• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওজিলের স্বপ্নের একাদশে আছেন রোনালদো, নেই মেসি

  ক্রীড়া ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৪
ওজিল
মেসুত ওজিল (ছবি: সংগৃহীত)

নিজের স্বপ্নের একাদশ বেঁছে নিয়েছেন জার্মানির সাবেক মিডফিল্ডার মেসুত ওজিল। স্বপ্নের এ একাদশে ক্রিস্টিয়ানো রোনালদোকে রেখেছেন তিনি। তবে বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিকে রাখেননি এ মিডফিল্ডার।

ওজিলের স্বপ্নের একাদশে তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের তারকাদের আধিপত্যই বেশি। এছাড়া রয়েছেন দুইজন জার্মান ফুটবলার। অন্যদিকে বর্তমান ক্লাব আর্সেনাল থেকে রেখেছেন মাত্র একজন।

টুইটারে ভক্তদের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্বে এই একাদশ জানান ওজিল। একাদশের ১১ জনের মধ্যে ৮ জনের সঙ্গেই এক সময় রিয়ালের হয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে খেলেছিলেন ৩১ বছর বয়সী এ বিশ্বকাপ জয়ী তারকা।

জার্মানি জাতীয় দলের দুইজন রয়েছেন ওজিলের একাদশে। এ দুইজন হলেন ডিফেন্ডার জেরোমে বোয়াটেং ও দলটির সাবেক অধিনায়ক ফিলিপ লাম। আর বর্তমান ক্লাব গানারদের দল থেকে একমাত্র প্রতিনিধিত্ব করছেন সান্তি কাজোরলা।

ওজিলের স্বপ্নের একাদশে গোলরক্ষক হিসেবে রয়েছেন সাবেক মাদ্রিদ তারকা ইকার ক্যাসিয়াস। রক্ষণে রয়েছেন বোয়াটেং, লাম, সার্জিও রামোস ও মার্সেলো। আর মাঝমাঠে সামলানোর জন্য রাখা হয়েছে কাজোরলা ও জাভি আলোনসোকে।

একাদশের আক্রমণে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, কাকা ও অ্যাঞ্জেল ডি মারিয়া। একমাত্র ফরোয়ার্ড হিসেবে জায়গা পেয়েছেন করিম বেনজেমা।

ওজিল ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত মোট ৪ মৌসুম রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন। এ সময় ক্লাবটির হয়ে একটি লা লিগা ও একটি কোপা দেল রে জেতেন তিনি। এরপর ২০১৩ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনালে যোগ দেন তিন। এখন পর্যন্ত দলটির হয়ে ৭টি মৌসুম খেলেছেন ওজিল। গানারদের হয়ে তিনটি এফএ কাপ জিতেছেন এ ফুটবলার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড