• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সম্মান বাঁচানো জয়ে শীর্ষস্থান ফিরে পেল অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪১
অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের করোনা পরবর্তী প্রত্যাবর্তন মোটেও সুখকর হয়নি। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে লজ্জাজনক হোয়াইটওয়াশ হওয়ার সম্ভাবনা জাগায় দলটি। তবে শেষ ম্যাচ জিতে মান বাঁচিয়েছে ফিঞ্চ বাহিনী।

সিরিজের প্রথম দুই টি-টুয়েন্টিতে শত চেষ্টা করেও জয়ের দেখা পায়নি অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে দুই রানে হারের পর দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে। অবশেষে সিরিজের তৃতীয় এবং শেষ টি-টুয়েন্টিতে জয়ের দেখা পেল সফরকারীরা। ৫ উইকেটের বড় ব্যবধানে ইংলিশদের হারিয়েছে তারা। কিন্তু এ হারেও ইংল্যান্ডের সিরিজ জয়ে কোনো প্রভাব পড়েনি। তবে সিরিজ হারলেও শেষ ম্যাচ জিতে লাভ হয়েছে অস্ট্রেলিয়ার। এ জয়ে ফিরে পেয়েছে টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে তাদের শীর্ষস্থান।

প্রথম দুই টি-টুয়েন্টি জিতে টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে যায় ইংল্যান্ড। তৃতীয় টি-টুয়েন্টি জিতে ইংল্যান্ডের কাছ থেকে সেই শীর্ষস্থানটা ফিরে পেল অস্ট্রেলিয়া।

সাউদ্যাম্পটনে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে জনি বেয়ারস্টোর অর্ধশতকের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রানের পুঁজি গড়ে ইংল্যান্ড। ৪৪ বল খরচায় ৩টি করে বাউন্ডারি ও ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলেন বেয়ারস্টো। তার সঙ্গে দলীয় স্কোরে জো ডেনলি ২৯, ম্যাচের ক্যাপ্টেন মঈন আলী ২৩ ও ডেভিড মালান ২১ রান যোগ করেন।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা।

আদিল রশিদের বোলিং তোপে অস্ট্রেলিয়া এ ম্যাচের সঙ্গে র‌্যাঙ্কিংয়ের শ্রেষ্ঠত্বও হারাতে বসেছিল। কেননা তিনি একাই নেন তিন উইকেট। কিন্তু শেষ দিকে বিপদ সামলে ম্যাচ সেরা মিচেল মার্শ ব্যাটিং দৃঢ়তা দেখিয়ে ৩৯ রান তোলে দলের জয় নিশ্চিত করেন।

ফলে ১৯.৩ ওভারে ৫ উইকেটের বিনিময়ে অতিথি অস্ট্রেলিয়া ১৪৬ রানের জয়ের লক্ষ্য ছুঁয়ে ফেলে। মিচেল মার্শের সমান ৩৯ রান সংগ্রহ করেন ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চও।

স্বাগতিক ইংল্যান্ড তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ জিতে নিয়েছে ২-১ ব্যবধানে। সিরিজ সেরা হন ইংল্যান্ডের জস বাটলার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড