• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা নেশনস লিগে ফ্রান্সের কাছে হেরে গেল ক্রোয়েশিয়া

  ক্রীড়া ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২০, ১০:২৮
ক্রোয়েশিয়া
উয়েফা নেশনস লিগের ম্যাচে ক্রোয়েটদের ৪-২ গোলে হারিয়েছে ফরাসিরা

২০১৮ বিশ্বকাপের ফাইনালের পর প্রথমবার মুখোমুখি হয়েছে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। তবে স্কোরে কোনো পরিবর্তন নেই, যেন ফাইনালেরই পুনরাবৃত্তি ঘটল।

উয়েফা নেশনস লিগের ম্যাচে ক্রোয়েটদের ৪-২ গোলে হারিয়েছে ফরাসিরা।

মঙ্গলবার রাতে স্তাদে দে ফ্রান্সে ‘এ’লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে খেলতে নামে দু’দল। যদিও প্রথমে লিগ নেয় ক্রোয়েশিয়া। ১৬তম মিনিটে বাঁ পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন দেইয়ান লোভরেন।

তবে ৪৩তম মিনিটে সমতার ফেরে ফ্রান্স। অঁতনি মার্সিয়ালের পা থেকে বল পেয়ে নিখুঁত শটে গোল করতে ভুল করেননি আঁতোয়া গ্রিজমান।

প্রথমার্ধের যোগ করা সময়ে আত্মঘাতি গোলে লিড নেয় ফরাসিরা। মার্সিয়ালের শট বল পোস্টে লেগে ফেরার পর ক্রোয়েট গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচের হাতে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য সমতা পায় ক্রোয়েশিয়া। মাতেও কোভাসিচের পাসে লক্ষ্যভেদ করেন ইয়োসিপ ব্রেকালো। তবে এরপর আধিপত্য দেখিয়ে ৬৫তম মিনিটে ফের এগিয়ে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। গ্রিজমানের কর্নারে থেকে হেডে গোল করেন দাইয়ু উপামিকানো।

পরে ৭৭তম মিনিটে বদলি নেমে পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সের জয় নিশ্চিত করেন অলিভিয়ে জিরুদ। ডি-বক্সে মার্সেলো ব্রোজোভিচের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। তবে সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়ে ব্রোজোভিচ ও লোভরেন দেখেন হলুদ কার্ড।

আরও পড়ুন : ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে নিষিদ্ধ আফগান কোচ

এই গ্রুপে সমান ৬ পয়েন্ট করে অর্জন করেছে পর্তুগাল ও ফ্রান্সের। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগিজরাই। একই গ্রুপের সুইডেন ও ক্রোয়েশিয়া এখন পর্যন্ত কোনো পয়েন্ট পায়নি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড