• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিব থাকলে আইপিএলে হায়দ্রাবাদ ফেবারিট হতো: হার্শা

  ক্রীড়া ডেস্ক

০৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৮
সাকিব আল হাসান
সাকিব আল হাসান (ছবি: সংগৃহীত)

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দেশের গণ্ডি পেড়িয়ে নিজেকে নিয়ে গেছেন বিশ্বসেরাদের কাতারে। খেলেছেন বিশ্বের প্রায় সব ফ্রাঞ্চাইজি লিগেও। জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিয়মিত মুখও ছিলেন সাকিব।

আইপিএলে সাকিব কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা শুরু করেন। দীর্ঘদিন এ দলের হয়ে খেলার পর যোগ দেন সানরাইজার্স হায়দ্রাবাদে। ২০১৮ সালের নিলামে ২ কোটি রূপিতে সাকিবকে কিনে নেয় হায়দ্রাবাদ।

আইসিসির নিষেধাজ্ঞার কারণে সাকিব বর্তমানে ক্রিকেটের বাইরে রয়েছেন। ফলে আইপিএলের এবারের আসরে দর্শক হয়েই থাকতে হবে এ তারকাকে।

সাকিব থাকলে এবারের আইপিএলটা সাকিবের হতো বলে মন্তব্য করেছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে। এছাড়া তার মতে, আইপিএলের চলতি আসরে সাকিব হায়দ্রাবাদে থাকলে এই দলই টুর্নামেন্টের ফেবারিট হতো।

হায়দ্রাবাদের জার্সিতে প্রথম আসরে ব্যাট হাতে ২৩৯ রান করার পাশাপাশি বল হাতে ১৪ উইকেট নিয়েছেন সাকিব। অবশ্য ২০১৯ সালের আসরে দলের কম্বিনেশনের কারণে তিন ম্যাচের বেশি খেলার সুযোগ পাননি তিনি।

তবে এই সুযোগ কাজে লাগিয়ে নিজেকে বিশ্বকাপের জন্য প্রস্তুত করেছিলেন টাইগার অলরাউন্ডার, যার প্রমাণ ব্যাট বলেই দিয়েছিলেন। টুর্নামেন্টে ৬০৬ রান এবং ১১ উইকেট শিকার করেন তিনি।

হার্শা ভোগলে মনে করেন, আইপিএলের এবারের আসরটি ছিল সাকিবের জন্য। কারণ, করোনার কারণে আসরটি ভারতে না হয়ে হচ্ছে দুবাইয়ে। মরুর দেশে খেলা হওয়ায় কন্ডিশন সাকিবের পক্ষেই কথা বলতো মনে করেন হার্শা। এছাড়া হায়দ্রাবাদে তিন নম্বরেও খেলতে পারতেন তিনি।

সাকিবের ব্যাপারে হার্শা বলেন, হায়দ্রাবাদ ভক্তদের জন্য একটি বিষয় আছে, যেটি নিয়ে আসলে এখন কিছু করার নেই। আমার মনে হয় এবারের আইপিএলটা ছিল সাকিবের জন্য। গতবার যখন ভারতে খেলা হয়েছিল, তখন দলের কম্বিনেশনের কারণে সে বেশি ম্যাচ পায়নি।

এই ধারাভাষ্যকার যোগ করেন, ধরুন সাকিব ৩ নম্বরে ব্যাট করছে ও আপনাকে ৪ ওভার বোলিং করে দিচ্ছে। এতে হায়দ্রাবাদ অনেক এগিয়ে যেত। দলটি তখন অন্যতম ফেবারিট হিসেবেই আইপিএলে অংশ নিত।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড