• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাতির রেকর্ড গড়ার ম্যাচে বড় জয় স্পেনের

  ক্রীড়া ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৬
আনসু ফাতি
আনসু ফাতি (ছবি: সংগৃহীত)

উয়েফা নেশনস লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় জয় তুলে নিয়েছে স্পেন। ইউক্রেনের বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে স্পেন। ম্যাচে স্পেনের জার্সিতে সবচেয়ে কম বয়সে গোলের রেকর্ড গড়েন বিস্ময় বালক আনসু ফাতি।

জার্মানির সঙ্গে আগের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছিল স্পেন। তবে এই ম্যাচ বেশ হেসেখেলেই জিতেছে সার্জিও রামোসরা। ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় স্প্যানিশরা। ডি বক্সের ভিতরে আনসু ফাতি ফাউলের শিকার হলে পেনাল্টি থেকে গোল করেন রামোস।

২৯ মিনিটে দলের ও নিজের দ্বিতীয় গোল করেন স্প্যানিশ অধিনায়ক। দানি ওলমোর ক্রসে হেডে গোল করেন রামোস। তিন মিনিট পরই ডান পায়ের বাঁকানো শটে বল জালে জড়ান ফাতি। দলের শুরুর একাদশে প্রথম ম্যাচে খেলতে নেমেই গোল পেলেন ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। একইসঙ্গে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে নেশনস লিগে শুরুর একাদশে খেলতে নামার রেকর্ডও করেছেন তিনি।

বল জালে জড়ানোর মাধ্যমে স্পেনের হয়ে সবচেয়ে কম বয়সে (১৭ বছর ৩১১ দিন) গোল করার রেকর্ড করেন আনসু ফাতি। এই রেকর্ডটি এত দিন ছিল হুয়ান এরাজকিনের। তিনি স্পেনের হয়ে ১৮ বছর ৩৪৪ দিন বয়সে গোল করেছিলেন।

এক জয় এবং এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে স্পেন। এদিকে প্রথম হারের স্বাদ পাওয়া ইউক্রেন ৩ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। তাদের পরে রয়েছে জার্মানি। দলটির সংগ্রহ ২ পয়েন্ট। চতুর্থ স্থানে থাকা সুইজারল্যান্ডের পয়েন্ট ১।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড