• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোপা আমেরিকা শুরু হবে আর্জেন্টিনার ম্যাচ দিয়ে

  ক্রীড়া ডেস্ক

১৫ আগস্ট ২০২০, ১০:৪৭
ছবি : সংগৃহীত

করোনাভাইরাস সবকিছু ওলটপালট করে দিয়েছে। নতুন করে সাজাতে হচ্ছে ফুটবল ক্যালেন্ডার। স্থগিত থাকা প্রতিযোগিতাগুলো আয়োজনে চলছে জোর প্রস্তুতি। এই যেমন কোপা আমেরিকা পেয়ে গেলো শুরুর নতুন তারিখ। করোনাভাইরাসের কারণে এক বছর পিছিয়ে যাওয়া লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হবে আগামী বছরের ১১ জুন। আর উদ্বোধনী দিনেই মাঠে নামবে আর্জেন্টিনা।

এ বছরের জুন-জুলাইয়ে হওয়ার কথা ছিল কোপা আমেরিকা। কিন্তু করোনাভাইরাস মহামারীতে পিছিয়ে দেওয়া হয় ১২ দলের প্রতিযোগিতাটি। বৃহস্পতিবার নতুন করে সূচি প্রকাশ করেছে লাতিন ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল। আর্জেন্টিনা ও কলম্বিয়ার যৌথ আয়োজনে হতে যাওয়া প্রতিযোগিতাটি ১১ জুন শুরু হয়ে পর্দা নামবে ১০ জুলাইয়ের ফাইনাল দিয়ে।

উদ্বোধনী দিনে আয়োজক আর্জেন্টিনার প্রতিপক্ষ চিলি। ২০১৫ ও ২০১৬ সালে টানা দুইবার লিওনেল মেসিরা শিরোপা হারিয়েছিল এই চিলির বিপক্ষে। ঘরের মাঠের কোপায় অতীতের হিসাব মিটিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে তারা শুরুরেই। গত আসরের চ্যাম্পিয়ন ব্রাজিল তাদের মিশন শুরু করবে দুই দিন পর, ১৩ জুন সেলেসাওদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা।

২০২১ সালের কোপা হবে নতুন ফরম্যাটে। এলাকা ভাগ করে দুই জোনে হবে খেলা। সাউথ জোনকে করা হয়েছে ‘এ’ গ্রুপ; যেখানে রয়েছে ছয় দল- আয়োজক আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি, প্যারাগুয়ে ও আমন্ত্রণ পাওয়া অস্ট্রেলিয়া। নর্থ জোনকে ‘বি’ গ্রুপ করে রাখা হয়েছে আরেক আয়োজক কলম্বিয়া, ব্রাজিল, ভেনেজুয়েলা, ইকুয়েডর, পেরু ও আমন্ত্রণ পাওয়া কাতারকে।

কোপার শুরুটা আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে, আর ফাইনাল হবে কলম্বিয়ার বারানকিলায়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড