• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান লড়ছে রিজওয়ানের ব্যাটে

  ক্রীড়া ডেস্ক

১৪ আগস্ট ২০২০, ২১:৫৫
করোনা
ছবি : সংগৃহীত

সাউদাম্পটন টেস্টে প্রথম দিনই বৃষ্টির বাগড়া। টস জিতে ব্যাট করতে নামাই যেন কাল হয়েছে পাকিস্তানের। বৃষ্টিবাধায় পড়ে অস্বস্তিতে ছিলেন সফরকারি দলের ব্যাটসম্যানরা। শুরুর ধাক্কা সামলে বিপদ কাটানোর আভাস দিয়েছিলেন আবিদ আলি, বাবর আজমরা।

একটা সময় ২ উইকেটেই ১০২ রান ছিল পাকিস্তানের। আবিদ আলি ৬০ করে ফিরলেন। তারপরই ইংলিশ বোলারদের তোপে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পাকিস্তানের ইনিংস। একদিকে বৃষ্টির বাধা, অন্যদিকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে আজহারের দল।

আগের দিনই টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যান সাজঘরের পথ ধরেছিলেন। রান বোর্ডে মাত্র ১২৬। পাকিস্তানের জন্য সেখান থেকে দুইশ পেরোনোই কঠিন মনে হচ্ছিল। তবে দ্বিতীয় দিনে বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানের ব্যাট ভরসা দিয়েছে কিছুটা।

বরাবরের মতো দারুণ খেলে যাচ্ছিলেন বাবর আজম। কিন্তু ৪৭ রানের মাথায় স্টুয়ার্ট ব্রডের দুর্দান্ত এক ডেলিভারিতে উইকেটরক্ষক জস বাটলারের হাতে ধরা পড়েন তিনি। এরপর ইয়াসির শাহ (৫), শাহীন আফ্রিদিরা (০) রিজওয়ানকে সঙ্গ দিতে পারেননি।

কিন্তু বলতে গেলে একাই লড়ে যাচ্ছেন রিজওয়ান। পাকিস্তানের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান লোয়ার অর্ডারদের যতটুকু সম্ভব বাঁচিয়ে বাঁচিয়ে দলকে এগিয়ে নিয়ে চলেছেন। এরই মধ্যে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন।

১০৯ বল মোকাবেলায় ৪ বাউন্ডারিতে ৬০ রানে অপরাজিত আছেন রিজওয়ান। ৯ উইকেটে ২২৩ রান করেছেন পাকিস্তান। তবে আলো স্বল্পতার জন্য এখন খেলায় বিরতি চলছে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড