• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজনের ভাবনায় নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১১ আগস্ট ২০২০, ১৯:৫২
বাংলাদেশ-নিউজিল্যান্ড ক্রিকেট
বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজনের ভাবনায় নিউজিল্যান্ড (ছবি : সংগৃহীত)

সময়ের সঙ্গে মহামারি রূপে দেশে দেশে ভয়াবহ তাণ্ডব চালানো প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরেই স্থগিত ছিল বাইশ গজের লড়াই। দীর্ঘ বিরতির পর ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের মাধ্যমে মাঠে ফিরেছে ক্রিকেট। এরই ধারাবাহিকতায় ৮ জুলাই থেকে ক্রিকেটকে মাঠে ফিরিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, ইসিবির জৈব-সুরক্ষা মডেলকে অনুসরণ করে দেশের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছে তারা। বাংলাদেশ-অস্ট্রেলিয়া-উইন্ডিজ ও পাকিস্তানকে নিয়ে চলছে পরিকল্পনা। বিষয়টি নিয়ে এসব দেশের বোর্ডের সাথে আলোচনাও চলছে।

নিউজিল্যান্ডে করোনার সংক্রমণ খুব কম। তারপরও সবক্ষেত্রেই সর্তক ছিল দেশটির সরকার। এরই ধারাবাহিকতায় গত মাস থেকে দেশের পরিস্থিতি অনেকাংশে স্বাভাবিক করেছে তারা। তাই এখন ক্রিকেটকে মাঠে ফেরানোর পরিকল্পনায় রয়েছে এনজেডসি। সিরিজ আয়োজনের পরিকল্পনার সাথে স্বাস্থ্যবিধি মেনে চলতে তারা বদ্ধপরিকর। ক্রিকেটকে মাঠে ফেরাতে ইংল্যান্ড যেভাবে জৈব-সুরক্ষা মডেল দাড় করিয়ে উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ, আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ও এখন পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আয়োজন করেছে, সেদিকেই মনোযোগ দিয়েছে এনজেডসি।

আলোচনায় থাকা সিরিজ ও সফর নিশ্চিত হলে নিউজিল্যান্ডে সফরকারী দলকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। এছাড়া সরকারের কড়া স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছেন ওয়াইট। তাই বাংলাদেশসহ তিনটি দেশের নিউজিল্যান্ড সফর প্রায় নিশ্চিত করেছে ফেলেছে এনজেসি।

এ ব্যাপারে হোয়াইট বলেন, ‘আমাদের দেশে পরিস্থিতির উন্নতি হয়েছে। বেশ কিছু বোর্ডের সাথে আলোচনা হয়েছে। উইন্ডিজ ক্রিকেট বোর্ড সফরের বিষয় নিশ্চিত করেছে। বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও পাকিস্তান এখানে খেলতে আসবে। সবমিলিয়ে ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট সূচি থাকবে।’

আরও পড়ুন : দীর্ঘ বিরতির পর ১০ শর্তে খেলাধুলায় সরকারের অনুমতি

এ দিকে, আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, নিউজিল্যান্ডের মাটিতে উইন্ডিজ ও পাকিস্তান টেস্ট, টি-টোয়েন্টি খেলবে। বাংলাদেশ খেলবে ওয়ানডে এবং টি-টোয়েন্টি। আর অস্ট্রেলিয়ার সিরিজে থাকবে টি-টোয়েন্টি লড়াই। যদিও এখনো কোনো সিরিজের সূচিই চূড়ান্ত হয়নি। এছাড়া নিউজিল্যান্ড নারী দলেরও সিরিজের ব্যাপারেও সিদ্ধান্ত নিয়েছে এনজেডসি। আগামী সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে নিউজিল্যান্ড নারী দল। আর ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে আসবে অজিরা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড