• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংল্যান্ডের নিয়মে বাংলাদেশকে স্বাগত জানাবে নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১১ আগস্ট ২০২০, ১২:১০
ছবি : সংগৃহীত

ভিন্ন ভিন্ন দ্বিপাক্ষিত সিরিজে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে স্বাগত জানানোর মাধ্যমে নিজেদের দেশে ক্রিকেট ফেরানোর পরিকল্পনা করছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেসি)। এছাড়া নিউজিল্যান্ড নারী দলেরও দুই সিরিজের ব্যাপারে সিদ্ধান্ত প্রায় নিয়ে ফেলেছে দেশটির ক্রিকেট বোর্ড।

বর্তমানে বায়ো সিকিউর বাবল তৈরির বিষয়ে নিউজিল্যান্ড সরকারের সঙ্গে আলোচনা করে যাচ্ছে ক্রিকেট বোর্ড। প্রতিটি সফরকারী দল নিউজিল্যান্ডে খেলতে গেলে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে, এমনটা ধরেই এগুচ্ছে এনজেসির পরিকল্পনা। এক্ষেত্রে তারা অনুসরণ করতে চাইছে ইংল্যান্ডে বায়ো সিকিউর মডেল।

বায়ো সিকিউর মডেল ব্যবহারের মাধ্যমে এরই মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্ট ও আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ খেলে ফেলেছে ইংল্যান্ড। এখন চলছে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ। সফলভাবেই তারা এসব সিরিজ আয়োজন করছে বিধায় নিউজিল্যান্ডও এই মডেল ব্যবহার করার পক্ষে।

এনজেসির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট নিশ্চিত করেছে, বাংলাদেশসহ অন্তত চারটি দেশ শিগগিরই যাবে নিউজিল্যান্ড সফরে। অকল্যান্ডে সংবাদ মাধ্যমে তিনি বলেছেন, ‘আমাদের পরিস্থিতির অভাবনীয় উন্নতি হচ্ছে। ফোনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সফরের কথা নিশ্চিত করেছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশও আসবে। সব মিলে ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট চলবে।’

তিনি আরও যোগ করেন, ‘নারী দল সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে। পরে আবার অস্ট্রেলিয়া নারী দল আগামী ফেব্রুয়ারিতে পাঁচ ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে আসবে। সরকারি সংস্থাগুলোর সঙ্গে এসব সফরের ব্যাপারে কাজ করে যাবো আমরা। তাদের সমর্থন এখন খুব কাজে দেবে।’

নিউজিল্যান্ডের বর্তমান ফিউচার ট্যুর প্রোগ্রাম মোতাবেক ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান যাবে টেস্ট, টি-টোয়েন্টি খেলতে। বাংলাদেশ খেলবে ওয়ানডে এবং টি-টোয়েন্টি আর অস্ট্রেলিয়ার সফরে থাকবে শুধু টি-টোয়েন্টি সিরিজ। যদিও কোনো সিরিজের সূচিই এখনও পর্যন্ত চূড়ান্ত করেনি এনজেসি।

বায়ো সিকিউর মডেল ব্যবহারের মাধ্যমে নিজেদের ডেশে ক্রিকেট ফেরাতে মরিয়া নিউজিল্যন্ড

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড