• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাটলার-ওকসের জুটিতে দিশেহারা পাকিস্তান 

  ক্রীড়া ডেস্ক

০৮ আগস্ট ২০২০, ২২:১০
করোনা
ছবি : সংগৃহীত

লক্ষ্য ২৭৭ রানের। শেষ দুইদিনের উইকেটে কাজটা একদম সহজ নয়। তবে ওল্ড ট্রাফোর্ড টেস্টে পাকিস্তানের ছুড়ে দেয়া চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে ভালোভাবেই এগোচ্ছিল স্বাগতিক ইংল্যান্ড।

একটা সময় ২ উইকেটেই ৯৬ রান তুলে ফেলেছিল ইংলিশরা। সেখান থেকে হঠাৎ ব্যাটিং ধস। ২১ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বসেছে জো রুটের দল। পড়ে গিয়েছিল হারের শঙ্কায়। তবে এখন কিছুটা স্বস্তি ফিরিয়ে এনেছে বাটলার এবং ওকস জুটি। জলদি ৫ উইকেট পড়ে যাবার পর দলের হাল ধরেন এই দুই ব্যাটসমেন।

রান তাড়ায় শুরুটা বেশ দেখেশুনে করেছিল ইংল্যান্ড। ১১ ওভারের উদ্বোধনী জুটিতে ২২ রান তুলেন ররি বার্নস আর ডম সিবলি। ১০ রান করা বার্নসকে এলবিডব্লিউ করে জুটিটি ভাঙেন মোহাম্মদ আব্বাস।

এরপর জো রুট আর সিবলির ৬৪ রানের প্রতিরোধ গড়া জুটি। ৩৬ রানে সিবলিকে ফিরিয়ে ইংলিশদের ফের ধাক্কা দেন ইয়াসির শাহ। এরপর নাসিম শাহর দুর্দান্ত এক ডেলিভারিতে প্রথম স্লিপে ক্যাচ রুট (৪২)।

আরও পড়ুন : বার্সাকে হারাতে এভারেস্টে চড়তে হবে

সেখান থেকে টপাটপ উইকেট তুলে নিয়েছেন পাকিস্তানি বোলাররা। ইয়াসির শাহর ঘূর্ণিতে বোকা বনে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়েছেন বেন স্টোকস (৯)। প্রথম ইনিংসে ইংলিশদের ভরসা দেয়া অলি পোপকে (৭) সাজঘরের পথ দেখিয়েছেন শাহীন শাহ আফ্রিদি।

ফলে ১১৭ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে ইংলিশরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৫ উইকেটে ২১৪ রান। জস বাটলার ৫২ আর ক্রিস ওকস ৫৩ রানে অপরাজিত আছেন।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড