• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুপার লিগের বাঁধা ডিঙিয়েই মিলবে বিশ্বকাপের টিকিটি : নান্নু

  ক্রীড়া ডেস্ক

২৯ জুলাই ২০২০, ২১:২০
অনুশীলনে বাংলাদেশ জাতীয় দলের টাইগাররা
সুপার লিগের বাঁধা ডিঙিয়েই মিলবে বিশ্বকাপের টিকিটি : নান্নু (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে যোগ্যতার পরিচয় দিয়েই ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ দলে জায়গা করে নিতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তার মতে, সুপার লিগের বাঁধা ডিঙাতে পারলেই মিলবে বিশ্বকাপের টিকিটি।

আগামী ওয়ানডে বিশ্বকাপে স্বাগতিক ভারত সরাসরি খেলার সুযোগ পাবে। একই সঙ্গে আইসিসির ওয়ানডে লিগের শীর্ষ সাত দল যোগ হবে কোহলিদের সঙ্গে। বাকি দুটি দল নির্ধারিত হবে আরেকটি বাছাইপর্বের মাধ্যমে।

বাংলাদেশ যদি ওই সাত দলের মধ্যে থাকতে না পারে তাহলে বিশ্বকাপ টিকিটের জন্য বাছাইপর্ব খেলে যোগ্যতা অর্জন করতে হবে। এ জন্য আগামী বিশ্বকাপ খেলা টাইগারদের জন্য বড় কঠিন সমীকরণ।

বিষয়টিতে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, এটা খুব নতুন কিছু নয়। কেননা গত বিশ্বকাপেও আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ বাছাই পর্ব থেকেই বিশ্বকাপে এসেছিল। এখানে শুধু আমরা র‌্যাংকিংয়ের শীর্ষ দলের সঙ্গেই নয়, নিচের দলগুলোর বিরুদ্ধেও খেলব। কাজেই আমাদের নিশ্চিত করতে হবে যে তাদের বিরুদ্ধে যেন পয়েন্ট না হারাই। তাহলে আমাদের বিপদের কারণ হবে।

আরও পড়ুন : স্থগিত হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ?

এ প্রসঙ্গে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, র‌্যাংকিংয় দেখবেন আমরা ওয়ানডেতে আটে আছি। এটা আমাদের জায়গা নিশ্চিত করে দেবে না। তাই সামনে প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড