• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্থগিত হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ?

  ক্রীড়া ডেস্ক

২৯ জুলাই ২০২০, ১৮:০৮
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ছবি : সংগৃহীত)

দাবানলের মতো বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াবহ তাণ্ডবের কারণে একে একে স্থগিত হয়েছে ক্রিকেটের অনেক আসর। এরই ধারাবাহিকতায় ২০২০ সালের বিশ্বকাপও বাতিল হয়েছে। তবে এবার একই কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে বেশ চিন্তিত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী বছর ফাইনালের আগে স্থগিত এবং বাকি থাকা সিরিজগুলো শেষ করা যায় কি না, তা নিয়ে চিন্তিত আইসিসি।

গত বছর মাঠে গড়িয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। আগামী বছর আসরের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু করোনার কারণে সব হিসেব পাল্টে গেছে। বাংলাদেশসহ টেস্ট খেলুড়ে সব দেশেরই একাধিক সিরিজ স্থগিত হয়েছে। স্থগিত হওয়া সিরিজ ও নতুন সূচি নিয়েও কোনো সিদ্ধান্ত নিতে পারছে না আইসিসি।

তবে করোনার প্রাদুর্ভাব শেষে পুরোদমে ক্রিকেট ফিরলেই স্থগিত হওয়া সিরিজ নিয়ে ভাবতে পারবে আইসিসি। এমনটাই জানিয়েছেন আইসিসি কর্মকর্তা জেফ অ্যালার্ডিস।

আরও পড়ুন : ভারত নিষিদ্ধ হচ্ছে পাবজি, দুশ্চিন্তায় ধোনি!

তিনি বলেন, ‘বিশ্বজুড়ে করোনা সংক্রমণের কারণে যে সিরিজগুলো স্থগিত হয়েছে, সূচি কীভাবে তৈরি করা যায় তা নিয়ে সদস্য দেশগুলোর সঙ্গে আলোচনা চলছে আমাদের। আমরা স্থগিত সিরিজগুলো নিয়ে বেশি ভাবছি। আইসিসি আগামী বছরে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করার চেষ্টা চালাচ্ছে। অবশ্য তা সম্ভব কি না, এখনই বলা যাচ্ছে না।’

উল্লেখ্য, আগামী বছর জুনে লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড