• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমিও দেখে নেব, কোহলিকে পাকিস্তানি ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

২৭ জুলাই ২০২০, ২৩:২২
বিরাট কোহলি-জুনায়েদ খান
আমিও দেখে নেব, কোহলিকে পাকিস্তানি ক্রিকেটার (ছবি : সংগৃহীত)

২০১২ সালে ভারত সফরে গিয়ে টিম ইন্ডিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েছিলেন পাকিস্তানের সাবেক তারকা পেসার জুনায়েদ খান।

সম্প্রতি একটি ইউটিউব শোতে বিষয়টি নিয়ে বিস্তারিত জানান তিনি।

জুনায়েদ খান বলেন, সেই সময়ে আমি পাকিস্তান টেস্ট দলের নিয়মিত সদস্য ছিলাম। ভারত সফরেই ওই সিরিজের মধ্য দিয়ে ওয়ানডে দলে ফিরলাম। এজন্য নিজেকে প্রমাণ করার তাগিদ ছিল আমার। আমি এটাও জানতাম, ভারতের বিপক্ষে ভালো করলে প্রশংসাও পাব। এজন্য ঠিক করেছিলাম, রান যতই দেই না কেন! প্রচুর উইকেট শিকার করতে হবে।

তিনি বলেন, ওই সময় আমার জন্য একটু চাপও ছিল, প্রথমটি ‘নো’ বল করলাম। পরে বিরাট কোহলিকে পরাস্ত করতে পারলাম। তখন মনে হলো, সাধারণ ব্যাটসম্যানই তো সে। আত্মবিশ্বাস ফিরে পেলাম। ওই সিরিজ শুরুর আগে বিরাট আমাকে মজা করে বলেছিল, ‘আমাদের মাঠে খেলা, সুবিধা করতে পারবে না। এখানে সুইংও হবে না।’

জবাবে আমিও মজা করেই কোহলিকে বলেছিলাম, ঠিক আছে আমিও দেখে নেব। তবে আমার মধ্যে বিশ্বাসটা ছিল, কারণ আমি তখন বেশ ফর্মে ছিলাম।

পাকিস্তানের হয়ে ২২টি টেস্ট, ৭৬টি ওয়ানডে আর ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৮৯ উইকেট শিকার করা জুনায়েদ খান আরও বলেন, ওই সিরিজের আগে ফয়সালাবাদে ঘরোয়া ক্রিকেট খেলছিলাম। প্রতি ম্যাচে ৩৫-৪০ ওভার বোলিং করেছি। এজন্যই খুব ভালো ছন্দে ছিলাম।

আরও পড়ুন : সিরিজ জয়ের লড়াইয়ে বৃষ্টির বাগড়া

৩০ বছর বয়সী বাঁহাতি পেসার জুনায়েদ খান বলেন, কোনো সন্দেহ নেই, তিন সংস্করণে বিরাট কোহলিই বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান। বাবর আজম, জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথরা প্রজন্মের সেরা ব্যাটসম্যান। কিন্তু যে কাউকে জিজ্ঞেস করুন, সবাই বলবে সবার ওপরে কোহলি। কারণ তিন সংস্করণেই সে অসাধারণ পারফর্ম করেছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড