• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিজ জয়ের লড়াইয়ে বৃষ্টির বাগড়া

  ক্রীড়া ডেস্ক

২৭ জুলাই ২০২০, ১৮:১৬
ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট
সিরিজ জয়ের লড়াইয়ে বৃষ্টির বাগড়া (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস মহামারির কারণে দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। এরই ধারাবাহিকতায় ক্যারিবীয় আর ইংলিশদের টেস্ট সিরিজ মাতাচ্ছে পুরো বিশ্ব। তবে ধারণা করা হচ্ছিল, ইংলিশ অধিনায়ক জো রুট টেস্টটাকে পঞ্চম দিন পর্যন্ত নিয়ে যেতে রাজি নন। যে টেস্ট ম্যাচটা চারদিনেই জেতা সম্ভব, শুধু শুধু একদিন বেশি পরিশ্রম করার কোনো মানে হয় না। যে কারণে তৃতীয় দিন শেষ বিকালের একেবারে শেষ মুহূর্তেই মাত্র ২২৬ রানেই ইনিংস ঘোষণা করে দিলেন তিনি।

কিন্তু রুট একভাবে চিন্তা করলে কি হবে, প্রকৃতির খেয়াল-খুশিকে তো মানতে হবে! একদিন আগে টেস্ট শেষ করে দিয়ে বিশ্রামে যাওয়ার যে চিন্তা তার ছিল, সেটাকে পুরোপুরি ভেস্তে দিতে চাচ্ছে বৃষ্টি।

কারণ, ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় টেস্টের আজ চতুর্থ দিনে বৃষ্টির বাগড়ায় এখনও পর্যন্ত মাঠেই নামতে পারেনি ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হওয়ার কথা টেস্ট। কিন্তু সন্ধ্যা প্রায় পৌনে সাতটা বাজতে চললেও এখনও বৃষ্টি থামার লক্ষ্মণ নেই। আদৌ বৃষ্টি থেমে খেলা শুরু করা যাবে কি না তা নিয়ে রয়েছে সন্দেহ।

তৃতীয় দিন শেষ বিকেলে ২ উইকেট হারিয়ে ২২৬ রানে রুট ইনিংস ঘোষণা করার পর জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৯৯ রান। জবাব দিতে নেমে দিনের শেষ মুহূর্তে মাত্র ৬ ওভার ব্যাটিং করে ১০ রান নিয়ে ২ উইকেট হারিয়ে বসে ক্যারিবীয়রা।

স্টুয়ার্ট ব্রড একাই ওই দুই উইকেট নেন। প্রথম ইনিংসে তার বোলিং দাপটেই মাত্র ১৯৭ রানে অলআউট হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ১৪ ওভার বোলিং করে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। এবার নিলেন আরও দুই উইকেট। ক্যারিবীয়দের বাকি ইনিংসে আর কয়টি উইকেট নেন তিনি সেটাই দেখার বিষয়।

ওপেনার জন ক্যাম্পবেল শূন্য রানে আউট হওয়ার পর নাইটওয়াচম্যান হিসেবে মাঠে নামেন কেমার রোচ। কিন্তু তিনিও পারলেন না। ব্রডের বলে মাত্র ৪ রান করে আউট হন। এরপ ২ রানে ক্রেইগ ব্র্যাথওয়েট এবং ৪ রানে ব্যাট করছেন রস্টোন চেজ।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ওপেনার ররি বার্নস করেন ৯০ রান। ডোম সিবলি আউট হন ৫৬ রান করে। অধিনায়ক জো রুট অপরাজিত থাকেন ৬৮ রানে।

আরও পড়ুন : ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে মাঠে গড়াবে ওয়ানডে সুপার লিগ

উল্লেখ্য, এর আগের দুই টেস্টে একটি করে জিতেছে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। এই টেস্ট জিতলে সিরিজ জয় হয়ে যাবে ইংল্যান্ডের। ওল্ড ট্র্যাফোর্ডে দ্বিতীয় টেস্টেও বৃষ্টির কারণে একদিন পুরোপুরি ভেসে গিয়েছিল। তবুও জয় পেয়েছিল ইংল্যান্ড।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড