• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে মাঠে গড়াবে ওয়ানডে সুপার লিগ

  ক্রীড়া ডেস্ক

২৭ জুলাই ২০২০, ১৭:২৪
ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ
ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে মাঠে গড়াবে ওয়ানডে সুপার লিগ (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াবহ তাণ্ডবের কারণে দীর্ঘ বিরতির পর আবারও মাঠে ফিরেছে বাইশ গজের লড়াই। এরই ধারাবাহিকতায় ইংল্যান্ড এখন ঘরের মাঠে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে ব্যস্ত। এরপরই তারা মুখোমুখি হতে যাচ্ছে আয়ারল্যান্ডের সঙ্গে। আর এটাই হবে করোনা পরবর্তী প্রথম ওয়ানডে সিরিজ। আগামী বৃহস্পতিবার (৩০ জুলাই) তিন ম্যাচের এই সিরিজ দিয়েই আনুষ্ঠানিকভাবে শুরু হবে ওয়ানডে সুপার লিগ।

এর আগে গত মে মাসে এই সুপার লিগ শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা পিছিয়ে যায়। এর দ্বারা মূলত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাই প্রক্রিয়া শুরু হচ্ছে। তিন বছর মেয়াদী প্রথম সুপার লিগে খেলবে ১৩টি দল। ১২টি টেস্ট খেলা দেশের সঙ্গে অংশ নেবে ২০১৫-১৭ আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের বিজয়ী দল নেদারল্যান্ডস।

প্রতিটি দল এই সময়ে খেলবে আটটি করে সিরিজ। এর মাঝে ৪টি হোম এবং ৪টি অ্যাওয়ে। প্রতিটি সিরিজ হবে তিন ম্যাচের। শীর্ষ ৭ দল সরাসরি ভারতে অনুষ্ঠেয় ২০২৩ বিশ্বকাপে অংশ নেবে। এছাড়া স্বাগতিক হিসেবে ভারত এমনিতেই সরাসরি খেলবে।

আরও পড়ুন : কোহলিকে অনুকরণ করবে না পাকিস্তান : ইউনুস

একই সঙ্গে প্রতি জয়ের জন্য থাকছে ১০ পয়েন্ট, টাই অথবা ম্যাচ পরিত্যক্ত হলে মিলবে ৫ পয়েন্ট। সরাসরি বিশ্বকাপে উঠতে ব্যর্থ ৫ দলসহ সহযোগী পাঁচ সদস্য দল বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে। সেখান থেকে দুই দল সুযোগ পাবে মূল আসরে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড