• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৪ হাজার রুপির ভুতুড়ে বিদ্যুৎ বিল হারভজনের বাড়িতে!

  ক্রীড়া ডেস্ক

২৬ জুলাই ২০২০, ২২:১৬
হরভজন সিং
ভারতের সাবেক স্পিনার হরভজন সিং (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের মাঝেই বাংলাদেশে ভুয়া বিদ্যুৎ বিলের অনেক ঘটনাই ঘটেছে। বিদ্যুৎ অফিসে বসেই মনগড়া বিল তৈরি করা হতো, যা ছিল স্বাভাবিক বিলের চেয়ে কয়েক গুণ বেশি। তবে এবার প্রতিবেশী দেশ ভারতেও ঘটেছে এমন ঘটনা। তাও আবার খোদ দেশটির সাবেক স্পিনার হরভজন সিংয়ের বাড়িতে! নিয়মিত যা বিল আসে তার বাড়িতে এর থেকে এবার ৭ গুণ বেশি এসেছে! যা দেখে অবাক হয়ে গেছেন সবাই।

এ প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় হরভজন লিখেছেন, ‘এত বিল! পুরো মহল্লার বিল কি আমাকে পাঠিয়ে দিয়েছে নাকি! ৩৩,৯০০ রুপি! গড়ে যা বিল আসে তার থেকে ৭ গুণ বেশি! বাহ্!’

হরভজনের এই টুইট যেন সাধারণ মানুষের দাবিকেই সমর্থন জানিয়েছে। বিদ্যুৎ অফিস থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় অনেক বাড়িতে বিরাট অঙ্কের বিদ্যুৎ বিল পাঠিয়েছে। এই ভোগান্তি নিয়ে এরই মধ্যে দেশটির বহু জায়গায় সাধারণ মানুষ বিক্ষোভ করছে। তবে বিদ্যুৎ বিভাগ নিজেদের অবস্থানে অনড়। তাদের দাবি, তারা সঠিক বিল পাঠিয়েছে।

করোনায় ভেঙেচুরে যাওয়া ভারতের বহু বাড়িতে গড় বিলের থেকে পাঁচ-সাত গুণ বেশি এসেছে। এই পরিস্থিতিতে যখন মানুষ কর্মহীন হয়ে পড়েছে, তখন বিপুল পরিমাণ বিদ্যুৎ বিল সাধারণ মানুষ কিভাবে পরিশোধ করবেন? - এমন প্রশ্ন সাধারণ মানুষদের।

আরও পড়ুন : আইসিসি চেয়ারম্যান হিসেবে গাঙ্গুলি যোগ্য মনে করেন সাঙ্গাকারা

এ দিকে, হরভজনের বাড়ির মতো একটি আবাসিক ভবনে কীভাবে এত টাকার বিল আসে সেটার কোনো জবাব নেই। বাংলাদেশেও ভুতুড়ে বিলের বিরুদ্ধে বিক্ষোভের ঘটনা ঘটেছে। বিভিন্ন রাজনৈতিক দলও বিষয়টিতে একাধিকবার বিবৃতি দিয়েছে। কিন্তু কোনো লাভ হয়নি। করোনায় চাকরি হারানো, কর্ম হারানো মানুষের জীবনে এক অভিশাপ হয়ে এসেছে এসব ভুতুড়ে বিদ্যুৎ বিল।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড