• বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনেক সেঞ্চুরি, হাফ-সেঞ্চুরি মিস হয়ে যাচ্ছে : মুশফিক

  ক্রীড়া ডেস্ক

২৬ জুলাই ২০২০, ২০:৫৪
মুশফিকুর রহিম
অনেক সেঞ্চুরি, হাফ-সেঞ্চুরি মিস হয়ে যাচ্ছে : মুশফিক (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে দীর্ঘ বিরতির পর গত ৮ জুলাই থেকে মাঠে গড়িয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে বাংলাদেশ জাতীয় দলের টাইগাররা কবে নাগাদ আন্তর্জাতিক ম্যাচ খেলবে তা এখনও অনিশ্চিত।

ফলে ম্যাচ খেলতে না পারায় বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমের বেশ আফসোস হচ্ছে। এ কারণে অনেক সেঞ্চুরি, হাফ-সেঞ্চুরি মিস হয়ে যাচ্ছে বলে মনে করছেন তিনি।

রবিবার (২৬ জুলাই) মিরপুরের হোম অব ক্রিকেটে ব্যক্তিগত অনুশীলনের প্রথম পর্বের শেষ দিনের অনুশীলন শেষে মুশফিক এ কথা বলেন। তবে পরিস্থিতির কথা মাথায় রেখে সবকিছুই মানিয়ে নিতে হবে বলেও মনে করছেন জাতীয় দলের অভিজ্ঞ এই ক্রিকেটার। একই সঙ্গে তার মতে ম্যাচ খেলার জন্য মানসিকভাবে প্রস্তুতি নেওয়া উচিৎ।

আরও পড়ুন : স্টুয়ার্ড ব্রডের বোলিং গতিতে গুঁড়িয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

এ ব্যাপারে মুশফিক বলেন, ‘খেলা দেখলে আসলে আফসোস লাগে। সারাদিন বাসায় বসে পরিবারের সঙ্গে সময় কাটানো ও খেলাটাই দেখা হয়। একটু হলেও খারাপ লাগে, অনেকগুলো ৫০ বা ১০০ মিস হয়ে যাচ্ছে। কিন্তু চেষ্টা করছি, টিভিতে খেলা দেখে কীভাবে নিজেকে মানসিকভাবে প্রস্তুত করা যায়। আর সব ঠিক থাকলে সামনে আমাদের কী কী খেলা রয়েছে সেগুলো নিয়েও মানসিক প্রস্তুতি নেওয়া দরকার। এছাড়া নতুন নিয়ম, যেমন বলে অনেক কিছু ব্যবহার করা যাবেনা, ব্যাটসম্যানদেরও একটা কঠিন সময় থাকে। সবকিছু দেখে ওখান থেকেও শিক্ষার নেওয়ার চেষ্টা করছি। আমাদের আন্তর্জাতিক ক্রিকেট যখন পুনরায় শুরু হবে আবার যেন আগের অবস্থায় ফিরে যেতে পারি সেটাই চাই।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড