• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিসিবি অনুরোধেই বিশ্বকাপ পিছিয়েছে!

  ক্রীড়া ডেস্ক

২৫ জুলাই ২০২০, ১০:৩৮

করোনাভাইরাসের কারণে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেছে। করোনায় বিশ্বকাপ পেছানোয় সুবিধা হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই)।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) না হলে বিসিসিআই প্রায় চার হাজার কোটি টাকা রাজস্ব হারাতো। বিশ্বকাপ স্থগিত হওয়ায় আইপিএল আয়োজনে কোনো সমস্যা রইল না।

বিশ্বকাপ পেছানোর মাত্র তিন দিনের ব্যবধানে আইপিএল শুরুর দিনক্ষণ চূড়ান্ত করেছে বিসিসিআই। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে আইপিএল শুরু হবে। শুক্রবার এমনটি নিশ্চিত করেছেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

আইপিএল শুরু হওয়ার কথা ছিল চলতি বছরের মার্চে। করোনায় পিছিয়ে যাওয়া ইন্ডিয়ান ফ্রাঞ্চাইজি লিগের জন্যই এখন বিশ্বকাপ পেছানো হয়েছে- এমনটিই দাবি করছেন ক্রিকেট বিশ্লেষকদের অনেকে।

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার সম্প্রতি বলেছেন, ‘গোল্লায় যাক টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএলের যেন কোনো ক্ষতি না হয়।’

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির সাবেক এই পেসারের এমন মন্তব্যের পর ভারতীয় জনপ্রিয় দৈনিক আনন্দবাজার পত্রিকা বিশ্বকাপ সংক্রান্ত একটি নিউজে হেডলাইন করেছে ‘পিসিবির অনুরোধেই পিছিয়েছে ২০২৩ বিশ্বকাপ?’

ভারতীয় ওই পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৩ সালের ফেব্রুয়ারি-মার্চে ওয়ানডে বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। কিন্তু সেই সময়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি সভাপতি এহসান মানি ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চের পরিবর্তে অক্টোবর-নভেম্বরে করার অনুরোধ করেন। তার অনুরোধে শেষ পর্যন্ত সাড়া দেয় আইসিসি।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। করোনার অজুহাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে হবে আগামী বছরে। আর ২০২১ সালে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২২ সালে। ঠিক পরের বছর ভারতেই হবে ওয়ানডে বিশ্বকাপ।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড