• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

উল্টো পথে হাঁটছে বিগ ব্যাশ

  ক্রীড়া ডেস্ক

১৫ জুলাই ২০২০, ১২:৩৫

করোনাভাইরাসের জন্য যখন সব সিরিজ ও টুর্নামেন্ট একে একে স্থগিত হচ্ছে ঠিক তখনই উল্টো পথে হাঁটছে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ। গত আসরের চেয়ে এবার দুই সপ্তাহ আগেই শুরু হবে খেলা।

বিগ ব্যাশের নবম আসরের প্রথম ম্যাচ হয়েছিল গত বছরের ডিসেম্বরের ১৭ তারিখে। এবার সবকিছু ঠিকঠাক থাকলে ৩ ডিসেম্বর থেকে শুরু হবে বিগ ব্যাশের দশম আসরের খেলা। বুধবার বিগ ব্যাশের দশম আসরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে আয়োজকরা। তবে জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে বদল আসতে পারে এই সূচিতে।

দুই মাসের বেশি সময় ধরে চলা এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের সম্ভাব্য তারিখ দেয়া হয়েছে ৬ ফেব্রুয়ারি ২০২০। মাঝের ৬৫ দিনে খেলা হবে টুর্নামেন্টের ৬১টি ম্যাচ। উদ্বোধনী ম্যাচে লড়বে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডস।

প্রথম পর্বে ডাবল লেগ রাউন্ড রবিন অর্থাৎ একে অপরের দুইবার মুখোমুখি হবে দলগুলো। আট দলের টুর্নামেন্টে যেখানে ম্যাচ হবে মোট ৫৬টি। পরে শীর্ষ চার দলকে নিয়ে নিয়ে ৫ ম্যাচের 'দ্য ফাইনালস' অর্থাৎ শিরোপার লড়াই।

এদিকে পুরুষদের বিগ ব্যাশের আগে নারীদের বিগ ব্যাশ আয়োজনের সূচি ঠিক করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে ২৯ নভেম্বর পর্যন্ত চলবে নারী বিগ ব্যাশ লিগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড