• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

আগস্টেই মাঠে ক্রিকেট ফেরাতে চায় বিসিবি

  ক্রীড়া ডেস্ক

১৩ জুলাই ২০২০, ২০:২৮
বিসিবি
আগস্টেই মাঠে ক্রিকেট ফেরাতে চায় বিসিবি (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে জুলাইয়ের পরিবর্তে আগস্টের মাঝামাঝি সময়ে ক্রিকেটীয় কার্যক্রম শুরু করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সেই লক্ষ্যে ইতোমধ্যেই কন্ডিশনিং ক্যাম্পের জন্য একটি নির্দেশিকাও তৈরি করা হয়েছে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, সর্বমোট ৩৮ জন খেলোয়াড় তিন গ্রুপে বিভক্ত হয়ে এই কন্ডিশনিং ক্যাম্পে অংশ নিবে। যেখানে বজায় রাখা হবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য নীতি। তবে সবকিছুর জন্যই সরকারের অনুমোদন প্রয়োজন হবে।

সোমবার (১৩ জুলাই) বিসিবির প্রধান নির্বাচক বলেন, ‘আগে আমাদের লক্ষ্য ছিল এই মাসে ক্রিকেট মাঠে ফেরানোর। এ জন্য বিসিবি সব সুযোগ সুবিধা গুলো প্রস্তুত করে রেখেছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেটি সম্ভব হয়ে উঠেনি। এখন আমরা আগস্টে ক্রিকেট শুরু করতে চাই। বিশেষ করে ইদুল আজহার ছুটির পর। তবে সে জন্য সরকারের অনুমোদন নিতে হবে।’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নান্নু জানান, ইতোমধ্যে তারা কন্ডিশনিং ক্যাম্পের জন্য ৩৮ জনের একটি স্কোয়াড গঠন করেছেন। তিনি বলেন, ‘আমরা ইতোমধ্যে ৩৮ জনের একটি দল বাছাই করেছি। তিন ফরম্যাটের ক্রিকেটের জন্যই এদের বাছাই করা হয়েছে। এই সময়ের মধ্যে তাদের জন্য শুরু করা হবে হাই পারফরম্যান্স ক্যাম্প।’

ফিটনেস ট্রেনিং দিয়েই মূলত শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। এরপর ক্রিকেটাররা স্কিল সেশন শুরু করবে। এ প্রসঙ্গে নান্নু আরও বলেছেন, প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোসহ জাতীয় দলের বিদেশী স্টাফরাও বিসিবি কার্যক্রম শুরু করলে এই ট্রনিং সেশন তদারকির ব্যাপারে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেন।

আরও পড়ুন : ক্যারিবীয়দের প্রশংসায় পঞ্চমুখ বিশ্ব ক্রীড়াঙ্গন

উল্লেখ্য, দেশব্যাপী কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ শুরু হলে গত মার্চের মধ্যভাগ থেকে স্থগিত করা হয়ে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম। যা এখনো সেভাবেই থেমে আছে। ভয়ংকর এই ভাইরাস ইতোমধ্যে হানা দিয়েছে সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তাজা, নাজমুল ইসলাম অপুসহ আরও কয়েকজন সাবেক ও বর্তমান ক্রিকেটারের দেহে। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৩৯১ জন। পাশাপাশি এখনো আক্রান্ত রয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড