• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার ভয়াল থাবায় ভারতীয় ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

১২ জুলাই ২০২০, ১৯:৪০
ক্রিকেটার
করোনার ভয়াল থাবায় ভারতীয় ক্রিকেটার (প্রতীকী ছবি)

সময়ের সঙ্গে মহামারি রূপে বিশ্বব্যাপী তাণ্ডব চালানো প্রাণঘাতী করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলে এবার ভারতের সাবেক এক ক্রিকেটার আক্রান্ত হয়েছেন। শুক্রবার (১০ জুলাই) দেশটির সাবেক ওপেনার চেতন চৌহানের শরীরে এই মরণ ভাইরাস রয়েছে কি না তা পরীক্ষার জন্য দেওয়া হয়।

শনিবার (১১ জুলাই) রিপোর্ট হাতে এসে পৌঁছালে সাবেক ওই ক্রিকেটারের করোনা পজিটিভ ধরা পড়ে।

ভারতের জার্সি গায়ে ৪০টি টেস্ট ও ৭টি ওয়ানডে খেলেছেন সাবেক এই ওপেনার। ৭০ এর দশকে তিনি জনপ্রিয় হয়েছিল সুনিল গাভাস্কারের ওপেনিং পার্টনার হিসেবে। ১৯৬৯-১৯৮১ পর্যন্ত ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিনিধিত্ব করেছেন চেতন চৌহান।

চৌহানের পরিবারের বাকি সদস্যদের শরীরেও করোনা পরীক্ষা করে হয়েছে। আপাতত তারা সেলফ কোয়ারেন্টিনেই রয়েছেন। তবে করোনা আক্রান্ত চেতন চৌহান ভর্তি হয়েছেন লখনৌয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে।

বাংলাদেশ-পাকিস্তানে মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু, তৌফিক উমর, শহিদ আফ্রিদির মতো একাধিক সাবেক এবং বর্তমান ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন আগেই। তবে সাবেক ক্রিকেটার হিসেবে ভারতে প্রথম করোনা আক্রান্ত হলেন চেতন চৌহান। এছাড়া পাকিস্তানের একসঙ্গে ১০ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল।

কোনো সেঞ্চুরি না করেও টেস্ট ক্রিকেটে ২ হাজারেরও বেশি রান রয়েছে তার দখলে। যা রীতিমতো একটি রেকর্ড। করেছেন ১৬টি হাফ সেঞ্চুরি। ৩১.৫৭ গড়ে চৌহান করেছেন মোট ২০৮৪ টেস্ট রান। এক ইনিংসে সর্বোচ্চ রান ৯৭। সুনিল গাভাস্কারের সঙ্গে জুটিতে ১০ বার একশোরও বেশি রানের পার্টনারশিপ গড়েছেন তিনি।

আরও পড়ুন : গ্যাব্রিয়েলের ‘আগুন বলে’ জয়ের লক্ষ্যে উইন্ডিজ

দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) প্রশাসক হিসেবে কাজ করা চেতন চৌহান বর্তমানে উত্তরপ্রদেশের একজন ভারপ্রাপ্ত মন্ত্রী। লোকসভার সাংসদও ছিলেন। সাবেক ভারতীয় ওপেনার আকাশ চোপড়া সোশ্যাল মিডিয়ার মাধ্যমে চৌহানের করোনা আক্রান্ত হওয়ার খবর জানান। টুইটে তিনি লেখেন, ‘চেতন চৌহান জি ও করোনা আক্রান্ত হয়েছেন। তাড়াতাড়ি সেরে উঠুন স্যার। কঠিন রাত, একইসঙ্গে বিগ বি ও চেতন চৌহান জি করোনা আক্রান্ত।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড