• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় পিছিয়ে গেল দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্ব

  ক্রীড়া ডেস্ক

১২ জুলাই ২০২০, ১৭:৫১
বিশ্বকাপ
করোনায় পিছিয়ে গেল দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্ব (ছবি : সংগৃহীত)

মহামারি করোনা ভাইরাসের ভয়াবহ তাণ্ডবের মাঝে পিছিয়ে গেল দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্ব। সেপ্টেম্বরে হওয়ার কথা থাকলেও ২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আমেরিকান বাছাইপর্ব শুরু হচ্ছে আগামী অক্টোবরে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা এই তথ্য নিশ্চিত করেছে।

আগামী ৩ থেকে ৮ সেপ্টেম্বর দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কমমেবল) এর ব্যবস্থাপনায় বাছাইপর্বের প্রথম ধাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে তা পিছিয়ে এখন ৮ থেকে ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কে ফিফার এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘ফিফা কনফেডারেশন্স ওয়ার্কিং গ্রুপের সাথে আলোচনার পর কনমেবল বাছাইপর্বের ম্যাচগুলো পিছিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছিল। কারণ এর মধ্যে অন্যান্য আন্তর্জাতিক সূচি ছিল। তাই ফিফা এবার নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছে।’

আরও পড়ুন : শ্রীলঙ্কা সফরের মাধ্যমে মাঠে ফিরতে পারে টাইগাররা

কাতারের তীব্র গরমের কথা বিবেচনা করে ২০২২ বিশ্বকাপের ম্যাচগুলো নভেম্বর ও ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। বিশ্বকাপকে সামনে রেখে বাছাইপর্বে ১০টি দক্ষিণ আমেরিকান দলই একে অপরের সাথে হোম এন্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলবে। বাছাইপর্বের শীর্ষ চারটি দল সরাসরি বিশ্বকাপে অংশ নেবে। এছাড়া পঞ্চম স্থানে থাকা দলটি প্লে-অফে খেলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড