• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার মাঝেই শুরু হচ্ছে ক্যারিবিয়ান লিগ

  ক্রীড়া ডেস্ক

১২ জুলাই ২০২০, ০৯:৫৩
সিপিএল

মহামারী করোনাভাইরাসের মধ্যেই শুরু হচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। করোনার সংক্রমণ এড়াতেই দর্শকশূন্য স্টেডিয়ামে খেলাগুলো হবে।

করোনার কারণে ১১৭ দিন বন্ধ থাকার পর সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট ম্যাচ দিয়েই মাঠে ফিরেছে ক্রিকেট। দীর্ঘদিন বন্ধ থাকার পর ক্রিকেট ফেরায় কিছুটা হলেও স্বস্তি ফিরেছে দর্শকদের মধ্যে।

আগামী ১৮ আগস্ট থেকেই ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ফাইনাল হবে ২০ সেপ্টেম্বর। টুর্নামেন্ট হবে শুধু ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে।

সিপিএল আয়োজনের জন্য ছাড়পত্র দিয়েছে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর প্রশাসন। তবে টুর্নামেন্ট শুরুর আগেই খেলোয়াড় টিম ম্যানেজমেন্টসহ সবাইকে ত্রিনিদাদ পৌঁছনোর কিছুদিন আগে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

টি-টোয়েন্টি ক্রিকেট আবিস্কারের পর থেকেই জনপ্রিয়তার তুঙ্গে। সীমিত ওভারের এই ফরম্যাটের জনপ্রিয়তা দেখে ২০০৮ সালে ভারতে শুরু হয় ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আিইপিএল)।

আইপিএলে দর্শক চাহিদা দেখে ২০১২ সালে বাংলাদেশে শুরু হয় বিপিএল। ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড শুরু করে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)।

সিপিএলের গত সাত আসরের মধ্যে ত্রিনবাগো তিনবার আর জ্যামাইকা তালাওয়াস ও বার্বাডোস ট্রাইডেন্টস দুইবার শিরোপা জিতে নেয়। ২০১৯ সালের সবশেষ আসরে শিরোপা জিতে বার্বাডোস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড